শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হঠাৎ করেই যুক্তরাষ্ট্রে যাচ্ছেন মাহবুব তালুকদার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১:৪৭ পিএম

হঠাৎ করে ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার। এই সফরের ফলে প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদের সাথে নির্বাচন কমিশনের সদস্যদের বৈঠকে থাকা হচ্ছে না মাহবুব তালুকদারের।

আগামী ২০ অক্টোবর মাহবুব তালুকদারের ঢাকা ছাড়ার কথা। ৩০ অক্টোবর পর্যন্ত যুক্তরাষ্ট্রে থাকার কথা রয়েছে তার। সেখানে তিনি মেয়ে আইরিন মাহবুবের কাছে অবস্থান করবেন। নির্বাচন কমিশনের বিভিন্ন সূত্রে এসব জানা গেছে।

এছাড়াও সম্প্রতি নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব মোঃ শাহ আলম কমিশনার মাহবুব তালুকদারের যুক্তরাষ্ট্রে যাওয়ার বিষয়ে একটি আনুষ্ঠানিক চিঠি প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট সব দপ্তরে পাঠিয়েছেন।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আগামী ২০ থেকে ৩০ অক্টোবর যুক্তরাষ্ট্র সফর করবেন। এটা হবে তাঁর ব্যক্তিগত সফর। এ সময় তিনি দেশীয় মুদ্রায় আর্থিক সুবিধা পাবন। থাকবেন মেয়ে মিসেস আইরিন মাহবুবের কাছে।

এই বিষয়ে জানতে মাহবুব তালুকদারের একান্ত সচিব বলেন, মাননীয় কমিশনার আগামী ২০ অক্টোবর ব্যক্তিগত সফরে আমেরিকা যাবেন। ৩০ অক্টোবর পর্যন্ত তিনি সেখানে থাকবেন।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে রাষ্ট্রপতি আবদুল হামিদের সাক্ষাৎ চেয়ে নির্বাচন কমিশন থেকে বঙ্গভবনে একটি চিঠি দেওয়া হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদাসহ অন্য চার কমিশনারের সাক্ষাৎ করার কথা জানানো হয় চিঠিতে। চলতি মাসের ২৮, ২৯ ও ৩০ তারিখের মধ্যে যে কোনো একদিন সময় চাওয়া হয়েছে প্রেসিডেন্টর কাছে। সাক্ষাতে কমিশনাররা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সামগ্রিক প্রস্তুতির কথা জানাবেন তাকে। এছাড়াও নির্বাচনী বিভিন্ন বিষয়ে পরামর্শ নেওয়ার কথা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন