শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফরিদগঞ্জে আনসারুল্লাহ বাংলা টিমের ৭ সদস্য আটক

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১:২৩ পিএম

চাঁদপুরের ফরিদগঞ্জে গোপন বৈঠক থেকে আটক ৭ জঙ্গি আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হচ্ছে বলে নিশ্চিত করেছেন পুলিশ সুপার জিহাদুল কবির। রোববার দুপুরে সাংবাদিকদের প্রেসবিফ্রিংয়ে তিনি এ তথ্য জানান। এর আগে শনিবার বিকেলে ফরিদগঞ্জের কেরোয়া গ্রামের এক প্রবাসির বাড়ী থেকে তাদেরকে আটক করে ফরিদগঞ্জ থানার ওসি মো: হারুন অর রশিদ চৌধুরী।

আটককৃতরা হলো ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর গ্রামের কাউছার হামিদ (১৯), কুমিল্লার হোমনা থানার মো: মাহমুদুর রহমান (২৪), নারায়নগঞ্জ সদরের রাশেদুল ইসলাম (২৫), ময়মনসিংহের নান্দাইল উপজেলার মো: কামরুল হাছান (২৭), কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার মো: নেয়ামত উল্ল্যাহ(২৬), টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মো: হাবিবুর রহমান(৩০) ও ব্রাহ্মনবাড়িয়ার সরাইল উপজেলার ফজলুল করিম (দ্বীন ইসলাম) (৩০)।

ফরিদগঞ্জ থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী জানান, ফরিদগঞ্জ পৌর এলাকার ১নং ওয়ার্ডের কেরোয়া গ্রামের একটি বাড়িতে একটি জঙ্গী সংগঠনের সদস্যরা গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ শনিবার বিকেলে সৌদি প্রবাসী মোঃ বাবু ওরফে আবু রায়হানের বিল্ডিংয়ে অভিযান চালায়। এ সময়ে ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর গ্রামের কাউছার হামিদসহ ৭জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ২টি ল্যাপটপ, ২টি পেনড্রাইভ, ৬টি মোবাইল ফোন উদ্ধার করে।
পরে উদ্ধারকৃত জিনিসপত্রাদি পর্যবেক্ষণ করে এবং আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে জঙ্গী সংগঠনের সাথে সংশ্লিষ্টতার বিষয়টি নিশ্চিত হন বলে ফরিদগঞ্জ থানার ওসি জানান। আটককৃতদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

বেলা সাড়ে ১১টায় পুলিশ সুপার জিহাদুল কবির সাংবাদিকদের প্রেস বিফ্রিংয়ে জানান, আটক ৭জঙ্গী সদস্যকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের সাথে সম্পৃক্ততা বলে প্রতীয়মান হচ্ছে।
তিনি আরো জানান, জঙ্গীরা তাদের সংগঠনের নতুন সদস্য সংগ্রহ ও সংগঠনকে গতিশীল করার জন্য একত্রিত হয়েছিল। তাদের ৩জন ঢাকাসহ বিভিন্ন স্থানে মাদ্রাসায় শিক্ষকতা করেন, বাকিরা মাদ্রাসায় পড়ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন