বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. নাহিদ হাসানকে (২৩) গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার রাতে যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয়।

নাহিদ হাসান নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতার পাচাইখাঁর ইমাম হোসেনের ছেলে। গ্রেফতারের সময় তার কাছ থেকে ২টি মোবাইল ফোন ও ৩টি সিমকার্ড জব্দ করা হয়।
অ্যান্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতার নাহিদ হাসান ও তার সহযোগীরা গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদী প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন ধরে অনলাইনে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। এছাড়া অনলাইনে নিজেদের মতবাদ প্রচারের মাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে সদস্য সংগ্রহের কাজ চালিয়ে যাচ্ছিলেন তারা।
তিনি বলেন, গ্রেফতার নাহিদ হাসান উগ্রবাদী বিভিন্ন বই ও বক্তৃতা অনলাইনে পোস্ট করে দলীয় লোকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ সাধারণ মানুষকে তাদের কার্যক্রমে যুক্ত করতেন। সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, নাশকতার পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য সিকিউরড চ্যাট গ্রুপ খুলে অন্য সহযোগীদের সঙ্গে যোগাযোগ ও আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছিলেন তিনি।
পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, ডিএমপির কদমতলী থানায় গত ১১ আগস্ট সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় এজাহারনামীয় আসামি হিসেবে নাহিদকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন