রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় বিএনপির কালো পতাকা মিছিল পুলিশের বাধায় পণ্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ৬:১৫ পিএম

খুলনায় বিএনপির নেতাকর্মীরা কালো পতাকা মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। এসময় বিএনপির নেতাকর্মী বাধা উপেক্ষা করে মিছিল করতে চাইলে পুলিশের সঙ্গে বেশ কিছু সময় বাকবিতণ্ডা হয়। গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায়ের প্রতিবাদে আজ রোববার দুপুরে মহানগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয় থেকে নেতাকর্মীরা কালো পতাকা মিছিল বের করে সদর থানার মোড়ে এলে পুলিশ বাধা দেয়।
মহানগর বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আজিজুল হাসান দুলু বলেন, আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ করে কালো পতাকা মিছিল বের করেছিলাম। মিছিল থানার মোড়ে এলে পুলিশ বাঁধা দেয়। এসময় পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয়।
খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেন, বিএনপির অভিযোগ সত্য নয়। তারা মিছিল করেছে।
এর আগে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভায় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
এ সময় নজরুল ইসলাম মঞ্জু বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী ১ নভেম্বর থেকে আন্দোলনের নতুন কর্মসূচি আসছে। এ আন্দোলনকে একদলীয় অবৈধ ফ্যাসিস্ট সরকারকে হঠানোর শেষ আন্দোলন অভিহিত করে তিনি বলেন, এখানে জয়ের কোনো বিকল্প নেই। জয়ের জন্য নিজেদের প্রস্তত করার আহ্বান জানিয়ে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। নজরুল ইসলাম মঞ্জু আরো বলেন, মিথ্যা মামলায় অন্যায়ভাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে।
তিনি অভিযোগ করেন, যারা মামলার রায় লেখেন তাদের নিয়ে আওয়ামী লীগ একটি ফোরাম তৈরি করেছে। আর বিচারকরা নিজেদের চাকরি বাঁচাতে সেই রায় শুধু পাঠ করেন। আওয়ামী লীগের উদ্দেশ্যে তিনি প্রশ্ন রাখেন, এতো উন্নয়ন আর জনসমর্থনের দাবি করেন, তাহলে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কেন?
বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, রেহানা আক্তার, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন