বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চার নতুনের টেস্ট দলে চমক খালেদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:৫৪ পিএম

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই। চলতি বছরই দু’বার বাংলাদেশ টেস্ট দলকে নেতৃত্ব দেয়া মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে জিম্বাবুয়ের বিপক্ষে সাদা পোষাকের স্কোয়াড সাজিয়েছেন নির্বাচকরা। দল ঘোষণায় চমক দেখিছেন নির্বাচকরা। চার নতুন খেলোয়াড়কে দলে ডাকা হয়েছে। আরিফুল হক, মোহাম্মদ মিথুন, খালেদ আহমেদ, নাজমুল ইসলাম অপু প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন।

সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়া জিম্বাবুয়েকে আতিথেয়তা দেবে বাংলাদেশ। দুজন শেষ একইসঙ্গে ম্যাচে ছিলেন না দক্ষিণ আফ্রিকা সফরে দ্বিতীয় টেস্টে। ওয়ানডে সিরিজ খুব সহজেই জিতেছে বাংলাদেশ। তাইতো দলের নজর এখন টেস্ট ক্রিকেটে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর মতে, টেস্টের জন্য সেরা দল বেছে নিয়েছেন তারা।

সীমিত পরিসরে ভালো পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন মোহাম্মদ মিথুন ও নাজমুল ইসলাম অপু। সীমিত পরিসরে দুজনই এখন নিয়মিত সদস্য। তাদেরকে টেস্টে বাজিয়ে দেখতে চায় টিম ম্যানেজম্যান্ট। বিশেষ করে মোহাম্মদ মিথুনকে। এছাড়া আরিফুল হককে নেওয়া হয়েছে পেস অলরাউন্ডার বিবেচনায়। এছাড়া ঘরোয়া ক্রিকেটে ভালো করে দলে সুযোগ করেন নিয়েছেন পেসার খালেদ আহমেদ।

বাংলাদেশ টেস্ট দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিথুন, খালেদ আহমেদ এবং নাজমুল ইসলাম অপু।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন