বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ষড়যন্ত্রের শিকার মেরিনার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:৫৪ পিএম

 ‘ঘরোয়া হকির সর্বোচ্চ আসর গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব ষড়যন্ত্রের শিকার। ক্লাবটিকে টানা দ্বিতীয় শিরোপা বঞ্চিত করার ষড়যন্ত্র চলছে। এ ব্যাপারে আমরা হকি ফেডারেশন সভাপতির হস্তক্ষেপ কামনা করছি’- কথাগুলো বলেছেন মেরিনারের হকি কমিটির সম্পাদক বদরুল ইসলাম দীপু। গতকাল বিকালে মতিঝিলস্থ ক্লাব প্যাভিলিয়নে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন দাবীই করেন। ২০১৭-১৮ প্রিমিয়ার হকি লিগের শিরোপা জটিলতা নিয়ে অনুষ্ঠিত হয় এই সংবাদ সম্মেলন।

গত ৭ জুন মেরিনার ও মোহামেডানের মধ্যকার প্রিমিয়ার হকি লিগের অলিখিত ফাইনাল ম্যাচটি পন্ড হয়ে গিয়েছিল। দুই দলের কয়েক দফা আপত্তির মুখে ৪৪ মিনিটের বেশি খেলা অনুষ্ঠিত হয়নি। কিন্তু সমস্যা আর মাঠে থাকেনি। লিগ কমিটির টেবিল পর্যন্ত গড়ায়। শেষ পর্যন্ত দীর্ঘ সময় পার হলেও লিগ কমিটি শিরোপা নির্ধারণের জন্য কোনো পদক্ষেপই গ্রহণ করেনি। আর এতেই ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে মেরিনার কর্তৃপক্ষ।

ক্লাবের সহ-সভাপতি আলমগীর কবির বলেন, ‘হকি ফেডারেশন থেকে বিভিন্ন সূত্রে আমরা জেনেছি, মেরিনার ও মোহামেডান দু’দলকেই শাস্তি দেয়া সহ পয়েন্ট কেটে নেয়া হবে। এটা তো হতে পারে না, আমরা কোনো দোষ করিনি। নিয়ম হলো, আম্পায়ারের বাঁশির দশ মিনিটের মধ্যে দলকে মাঠে নামতে হয়। কিন্ত এই সময়ের মধ্যে মোহামেডান মাঠে নামেনি। বাইলজ অনুযায়ী ওই ম্যাচে আমরা জয় পাই। অথচ আমাদের শাস্তি দিয়ে পয়েন্ট কাটার ষড়যন্ত্র করা হচ্ছে। এর উদ্দেশ্য হলো, মোহামেডান-আবাহনীকে যুগ্মভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা। কারণ ওটি ছিল সুপার লিগের শেষ ম্যাচ। এর পূর্ব মূহূর্ত পর্যন্ত মোহামেডান ও আবাহনী ৩৯ পয়েন্ট করে নিয়ে শীর্ষে এবং মেরিনার ৩৬ পয়েন্ট পেয়ে দ্বিতীয়স্থানে ছিলো।’ তিনি আরো বলেন, ‘গত ১৩ অক্টোবর লিগ কমিটির চেয়ারম্যান (মতিঝিল জোনের ডিসি) কোনো আলোচনা ছাড়াই দু’ক্লাবের শাস্তি দাবি করে নিজে পদত্যাগ করেছেন। অথচ ক্লাব প্রতিনিধিদের কোনো কথাই তিনি শুনেননি। ওই সভায় আম্পায়ার্স রিপোর্ট, ডিসিপ্লিনারি রিপোর্ট নিয়ে আলোচনা হতে পারতো। কিন্তু কিছুই হয়নি।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন