বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণতন্ত্র প্রতিষ্ঠায় বুকের রক্ত দিতে হবে

সমাবেশে মুজাহিদুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

নিয়ন্ত্রিক নির্বাচনের বদলে অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। সেই সঙ্গে চার দফা দাবিতে প্রেসিডেন্টের কাছে স্মারকলিপি দেওয়ার ঘোষণা দিয়েছেন জোটের নেতারা। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে তারা এসব দাবি তুলে ধরেন।
সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, যে সরকারই হোক না কেন, তারা একবার ক্ষমতায় গেলে, আর হারতে চায় না। তারা চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকার ব্যবস্থা করে। এর আগে বিএনপি করতে চেয়েছিল, এখন আওয়ামী লীগ করতে চাচ্ছে। গণতন্ত্রের জন্য আইয়ুব খানের বিরুদ্ধে আন্দোলন করেছি, এরশাদের বিরুদ্ধে করেছি। কিন্তু এই শেখ হাসিনা সরকারের প্রহসন এখনও গেল না। তিনি আরো বলেন, দেশের জনগণ ভোটের অধিকার প্রতিষ্ঠা করার জন্য, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বুকের রক্ত দিয়েছে, লড়াই করেছে এবং আগামীতেও করতে হবে। এই লুটেরাদের হাত থেকে দেশকে মুক্ত করতে না পারলে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। আওয়ামী লীগ জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে যে আলোচনায় বসতে রাজি হয়েছে তাকে আমরা স্বাগত জানাই। তবে আলোচনা কয়েক প্রকার হয়ে থাকে। এই আলোচনায় ৬০/৪০ ভাগাভাগি যেন না হয়।
বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সাইফুল হক বলেন, একটা সময় আওয়ামী লীগ ভাত ও ভোটের জন্য আন্দোলন করেছে। এখন তারাই সেই অধিকার কেড়ে নিয়েছে। আপনারা গায়ের জোরে সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছেন। ২০১৪ সালের মতো আরেকটি তামাশা নির্বাচন যদি না করতে চান, তাহলে সংসদ ভেঙে দিয়ে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিবেন। আপনারা যদি সদিচ্ছা দেখাতে চান তাহলে বিরোধীদলের ওপর নির্যাতন বন্ধ করবেন। আর এটা আগামী ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর করে দেখাবেন।
সমাবেশ শেষে তারা স্মারকলিপি দিতে একটি মিছিলসহ বঙ্গভবন অভিমুখে যান। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয় জোনায়েদ সাকী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন