রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দেলোয়ারের ম্যাচে নায়ক সানজামুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

কক্সবাজার ও বরিশালে দুটি ম্যাচের ভাগ্য আগে থেকেই এক প্রকার নির্ধারিত ছিল। বগুড়ায় আগের দিনই ঢাকার বিপক্ষে নিজেদের রেকর্ড ব্যবধানের জয় তুলে নেয় ঢাকা মহানগর। গতকাল শেষ দিনে সচল থাকা রাজশাহী ও রংপুরের একমাত্র ম্যাচটিও হয়েছে নিরুত্তাপ ড্র। যেখানে রাজশাহীর হয়ে বল হাতে সানজামুল ইসলামের ১০ উইকেটের পর দেলোয়ার হোসেন করেছেন দারুণ এক হ্যাটট্রিক।

মধ্যাহ্ন ভোজনের পরপরই রংপুর যখন ৮ উইকেটে ১৮৬ রান তুলে ইনিংস ঘোষণা করে রাজশাহীর লক্ষ্য তখন ২৭৫। প্রথম স্তরের ম্যাচটি আরো জমে যায় মাত্র ১২ রানের মধ্যে সুবাশিস রয় দুই উইকেট তুলে নিলে। পঞ্চম রাউন্ডে এসে এবারের আসরে প্রথম জয়ের আশাও হয়ত দেখছিল স্বাগতিকরা। কিন্তু আশার সেই বাতি নিভিয়ে দেন দুই হোসেন, সাব্বির ও ফরহাদ। সাব্বিরের রান যখন ১২১ বলে ৬৬ ফরহাদ তখন ফিফটি স্পর্শ করেন। দলীয় সংগ্রহ তখন ৪৫ ওভারে সেই ২ উইকেটে ১৩৩, তখনই ড্র মেনে নেন দুদলের অধিনায়ক।

এর আগে দিনের প্রথম ভাগে দারুণ বোলিং প্রদর্শণ করেন সানজামুল ও দেলোয়ার। দুজনেই নেন চারটি করে উইকেট। ১ উইকেটে ২০ রান দিয়ে দিন শুরু করা রংপুরের টপ অর্ডার ধ্বসীয়ে দেন সানজামুল, মিডিল ও লোয়ার মিডিল অর্ডারে হ্যাটট্রিকের আঘাত হানেন দেলোয়ার। টানা তিন বলে তুলে নেন নাঈম ইসলাম, সাজেদুল ইসলাম ও সঞ্জিত শাহার উইকেট। এর আগে অবশ্য দ্রুত রান তোলার দিকে মনোযোগ ছিল রংপুরের। ধিমান ঘোষ ৫১ রান করেন ৪৫ বলে, ৫৮ বলে ৪৫ রান করেন মাহমুদুল হাসান। দুই ইনিংস মিলে ঘুর্ণী বলে ১১ উইকেট নিয়ে ম্যাচসেরা হন সানজামুল।

এছাড়া বরিশালে স্বাগতিকদের বিপক্ষে খুলনার প্রথম স্তরের আরেক ম্যাচে একটি বলও মাঠে গড়ায়নি, ফলে ম্যাচ পরিত্যাক্ত ঘোষণা করা হয়। আর কক্সবাজারে দ্বিতীয় স্তরের ম্যাচটি শেষদিনে এসে মাঠে গড়ালেও তার স্থায়ীত্বকাল ছিল মাত্র ১৩ ওভার। চট্টগ্রামের বোলারদের বিপক্ষে তা থেকে ১ উইকেটে ২৬ রান তোলে সিলেট।

পঞ্চম রাউন্ড শেষে প্রথম স্তরে ২৫.৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রাজশাহী। দুই নম্বরে থাকা রংপুরের পয়েন্ট ২১.০৯। বরিশাল ১৩.১১ পয়েন্ট নিয়ে তিনে। গতবারের চ্যাম্পিয়ন খুলনা ১৩.০৪ পয়েন্ট নিয়ে রয়েছে চতুর্থ স্থানে। দ্বিতীয় স্তরের শীর্ষে থাকা ঢাকা বিভাগের পয়েন্ট ২৫.৩১। ঢাকা মেট্রো ২১.০৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। চট্টগ্রাম ১৭.৫ পয়েন্ট নিয়ে তৃতীয় ও সিলেট ১৬.৬২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে।

রাজশাহী-রংপুর, রংপুর (১ম স্তর)
রংপুর : ৩৩৬ ও ৩৭ ওভারে ১৮৬/৮ ডিক্লে. (মাহমুদুল ৪৫, ধীমান ৪৫; সানজামুল ৪/৭২, দোলোয়ার ৪/২৭)। রাজশাহী : ২৪৮ ও ৪৫ ওভারে ১৩৩/২ (সাব্বির ৬৬*, ফরহাদ ৫০*; সুবাশিস ২/৬)।
ফল : ম্যাচ ড্র। ম্যাচ সেরা : সানজামুল ইসলাম (রাজশাহী)
সিলেট-চট্টগ্রাম, কক্সবাজার (২য় স্তর)
সিলেট ১ম ইনিংস : ১৩ ওভারে ২৬/১ (শাহানুর ১৬*, মুমিনুল ইসলাম ৮*; ইফরান ১/৬)। ফল : ম্যাচ ড্র।
*বরিশাল-খুলনা ম্যাচ পরিত্যাক্ত

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন