সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’

রাজশাহী-টুঙ্গিপাড়া রুটে যাত্রা শুরু

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজশাহী-গোপালগঞ্জের টুঙ্গিপাড়া (গোবরা) রুটের ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’ ট্রেনের প্রথম যাত্রার যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় রাজশাহী থেকে ট্রেনের যাত্রা উদ্বোধন করেন তিনি।
জানা গেছে, বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করেন। গতকাল শুক্রবার সকাল ৬ টা ৪৫ মিনিটে গোবরা রেলস্টেশন থেকে টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেন ছেড়ে বিকেল তিনটায় রাজশাহী রেলস্টেশনে এসে পৌছায়। এ সময় স্টেশনে টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের প্রথম যাত্রার যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানান এবং মিষ্টিমুখ করান রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর সাড়ে তিনটায় রাজশাহী থেকে গোপালগঞ্জের গোবরাগামী ট্রেনযাত্রা উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, রাজশাহী-টুঙ্গিপাড়া রেল যোগাযোগ উন্নয়নের মাইলফলক। এই রেলপথ বর্তমান সরকারের সুষম উন্নয়নের একটি দৃষ্টান্ত। পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার মজিবুর রহমান বলেন, গোপালগঞ্জ-রাজশাহী রেলপথ দুইপাড়ের মানুষের মধ্যে সেতু হিসেবে কাজ করবে। টুঙ্গিপাড়া এক্সপ্রেসে ৮টি কোচ আছে। রাজশাহী-ঈশ্বরদী গোবরা রুটে চলাচল করবে। সপ্তাহের সোম ও মঙ্গলবার ছাড়া বাকি ৫ দিন এ ট্রেন চলাচল করবে। মাত্র ছয় ঘণ্টায় ২৫৬ কিলোমিটার পাড়ি দেবে ট্রেনটি। এতে খুব সহজেই রাজশাহীর সঙ্গে গোপালগঞ্জের যোগাযোগ হবে।
রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার গোলাম মোস্তফা জানান, টুঙ্গিপাড়া এক্সপ্রেস প্রতিদিন সকাল ৬টা ৪৫ মিনিটে গোপালগঞ্জের গোবরা থেকে ছাড়বে। বেলা ১১টা ৫০ মিনিটে ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে পৌঁছাবে। এরপর দুপুর ১২টা ১০ মিনিটে রাজশাহীর উদ্দেশে ছেড়ে পৌঁছাবে দুপুর ১টা ৩০ মিনিটে। পরে রাজশাহী থেকে একই ট্রেন বিকেল ৩টা ৩০ মিনিটে ছেড়ে যাবে। ৩টা ৪০ মিনিটে ট্রেনটি ঈশ্বরদী থেকে গোপালগঞ্জের গোবরার উদ্দেশে ছেড়ে যাবে। পৌঁছাবে রাত ১০টায়। ট্রেনে শোভন চেয়ার ও এসি কোচ রয়েছে। সাধারণ মানুষ স্বল্প সময়ে, অল্প খরচে রাজশাহী থেকে গোপালগঞ্জ যাতায়াত করতে পারবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন