রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিইসি নিরাপত্তা চাইলেন ডিএমপির কাছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:২৬ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন ভবন, সিইসি, নির্বাচন কমিশনারদের নিরাপত্তা ও তফসিল পরবর্তী মেট্রোপলিটন এলাকার আইনশ্ঙ্খৃলা পরিস্থিতি নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সঙ্গে বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)। গতকাল শনিবার আগারগাঁওস্থ নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে ডিএমপির একটি প্রতিনিধি দলের বৈঠক করে অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠকে ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন ভবন, সিইসি, নির্বাচন কমিশনারদের নিরাপত্তা ও তফসিল পরবর্তী মেট্রোপলিটন এলাকার আইন শ্ঙ্খৃলা পরিস্থিতি নিয়ে কথা বলতে এসেছিল ডিএমপির প্রতিনিধি দল। তফসিলের আগে এটি একটি রুটিন সাক্ষাৎ’ বলে উল্লেখ করেন একজন পুলিশ কর্মকর্তা। বিএনপির বর্জনের মুখে অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনের আগেও নিরাপত্তা জোরদার করা হয়েছিল। বৈঠক শেষে আসাদুজ্জামান মিয়ার কাছে ইসিতে আসার কারণ জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, সচিব স্যার এ বিষয়ে জানাবেন। এছাড়া তেজগাঁও জোনের ডিসি বিপ্লব সরকার সাংবাদিকদের জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পরবর্তী সময়ে ঢাকা মেট্রোপলিটন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সিইসি ডিএমপিকে নির্দেশনা দিয়েছেন। তফসিলের আগে এটি একটি রটিন কাজ বলে জানান তিনি।
দশম সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার দিন ২০১৩ সালের ২৫ নভেম্বর বাড়তি পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন ছিল শেরে বাংলা নগরে ইসির আশে পাশে, ইসির পাশেই বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের পাশে ছিল পুলিশের সাঁজোয়া যান। ইসির প্রধান ফটকে পুলিশি পাহারার পাশাপাশি বসানো হয় আর্চওয়ে। তবে এবার পরিস্থিতি ভিন্ন। ইসি আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কাজ করছে। অত্যাধুনিক সুবিধা সম্বলিত এ ভবনে নিরাপত্তা ব্যবস্থাও সুদৃঢ়। আগামী কাল রোববার নির্বাচন ভবনেই কমিশনের বৈঠকে তফসিল নিয়ে চূড়ান্ত আলোচনা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
চঞ্চল মাহমুদ ৪ নভেম্বর, ২০১৮, ৩:১২ এএম says : 0
খুব ভালো কথা
Total Reply(0)
Nanok de ৪ নভেম্বর, ২০১৮, ৪:১৪ এএম says : 0
Akmatro nirapottar malik uporwala.dmp nije nirapod noe debe kikore.এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন