সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সোলারির আসল পরীক্ষা আজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম


কোপা দেল রে’তে সহজ প্রতিপক্ষের বিপক্ষে হেসেখেলে শুরু, এরপর লা লিগা অভিষেকেও ভাগ্যপ্রসূত জয়। সেই হিসেবে সান্তিয়াগো সোলারির আসল পরীক্ষা হবে আজ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে আজ অভিষেক হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদের আপৎকালীন কোচের। যদিও এবারো সহজ প্রতিপক্ষই পাচ্ছেন সোলারি- অখ্যাত ভিক্টোরিয়া প্লাজেন।

চেক রিপাবলিকের এই দলকে হারাতেই ঘরের মাঠে ঘাম ছুটে যায় হুলেন লোপেতেগির রিয়ালের। বার্নাব্যুতে সেই লোপেতেগি অধ্যায় শেষ হয়েছে। ভারপ্রাপ্ত হিসেবে আছেন সোলারি। জিনেদিন জিদানের মত তিনিও স্থায়ীভাবে দায়ীত্ব পাবেন কিনা তার একটা বড় পরীক্ষা হয়ে যেতে পারে আজ। রিয়ালের সঙ্গে ‘জি’ গ্রুপের আরেক ম্যাচে যদি রোমা জিতে যায় তাহলে পরের রাউন্ড নিশ্চিত হবে দুই দলেরই। পয়েন্ট তালিকার অবনমন দলের বিপক্ষে হয়ত রিয়ালের জয়টা সহজ হতে পারে, কিন্তু রোমাকে কঠিন পরীক্ষায় ফেলতে পারে ঘরের মাঠে খেলতে নামা সিএসকেএ মস্কো। রিয়ালকে এই মস্কোর মাঠ থেকেই হেরে আসতে হয়েছিল।

অবশ্য ফুটবলাশক্তদের আজ নজর থাকবে তুরিনের জুভেন্টাস স্টেডিয়ামে। যেখানে স্বাগতিকরা আতিথ্য দেবে ম্যানচেস্টার ইউনাইটেডের। পাওলো দিবালার একমাত্র গোলে স্ট্যামফোর্ড ব্রিজ থেকে জয় নিয়ে ফিরেছিল জুভারা। হোসে মরিনহোর দলের এবার এর বদলা নেয়ার পালা। তবে মৌসুমে অপরাজিত একটা দলের বিপক্ষে টালমাটাল ইউনাইটেডের জন্য কাজটা যে কঠিন হবে একথা না বললেও চলে। বিশেষ করে যে দলে রয়েছে কিয়েল্লিনি-বোনুচ্চিদের মত রক্ষণ আর রোনালদো-দিবালাদের মত আক্রমণভাগ। তিন ম্যাচে চার গোল হয়ে গেছে দিবালার। টুর্নামেন্টের সর্বোচ্চ গোল স্কোরার রোনালদো জ্বলে উঠতে পারেন যে কোন সময়। জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত হবে জুভেন্টাসের, ড্র করলেও পরের রাউন্ড নিশ্চিত হবে সেরি আ চ্যাম্পিয়নদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন