বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের জন্য একনেকে ২৬৩৭.৪০ কোটি টাকা অনুমোদন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ৬:৪৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ৭ নভেম্বর বুধবার জাতীয় অর্থনৈতিক কমিটি (একনেক)-এর সভায় নেত্রকোনায় ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যায়’-এর জন্য ২৬৩৭.৪০ কোটি টাকার অনুমোদন দেয়া হয়েছে।
প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বিশ^বিদ্যালয়ের উপাচার্যের অনুরোধে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য ৫০০ একর (এর কম বেশি) জমি অধিগ্রহণের জন্য অনুমোদন দিয়ে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গত মঙ্গলবার জমি অধিগ্রহণের প্রশাসনিক অনুমোদনের বিষয়টি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে একটি চিঠি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নেত্রকোনা সদর উপজেলায় পাঁচটি মৌজায় বিভিন্ন দাগের বিপরীতে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য এই ৫০০ একর জমি অধিগ্রহণের অনুমোদন দেয়া হয়েছে। মৌজা গুলো হচ্ছে নেত্রকোনা সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের রামপুর মৌজায় ৮১ একর, কান্দুলিয়া মৌজায় ২২৫ দশমিক ৪৬ একর, গোবিন্দপুর মৌজায় ১০৫ দশমিক ৯৫ একর, রায়দুম রুহী মৌজায় ৩৪ দশমিক ৩০ একর এবং সহিলপুর মৌজায় ৫৩ দশমিক ২৯ একর।
নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়ে গেছে। চলতি সপ্তাহে কিংবা আগামী সপ্তাহে আমরা ভর্তি কার্যক্রম শুরুর নির্দেশনা পাবো।
শেখ হাসিনা বিশ্ববিদ্যায়ের উপাচার্য ড. রফিকউল্লাহ খান জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য নেওয়াজ চৌধুরীর নেতৃত্বে একটি টিম ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের স্থান পরিদর্শন করে গেছেন। তাছাড়াও চলতি শিক্ষাবর্ষে শিক্ষা কার্যক্রম শুরু করার জন্য নেত্রকোনা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অব্যবহৃত ভবন পরিদর্শন করে সেখানে অস্থায়ীভাবে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমতি দেন। চলতি মাসের ১৫ তারিখের মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি দেয়া হবে বলেও তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন