রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে বিএনপির বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের সাজা এবং তড়িঘড়ি করে নির্বাচন কমিশন তফসিল ঘোষণার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে বিএনপি। গতকাল (শুক্রবার) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় রাষ্ট্রীয় চক্রান্তে সাজা দেয়া এবং তড়িঘড়ি করে একতরফা নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের তফশীল ঘোষণা করা হয়েছে দাবি করে এর প্রতিবাদে মিছিলে মূহুর্মূহু শ্লোগান দেন।
এদিকে একই দাবিতে গত বৃহস্পতিবার রাতেই তফসিল ঘোষণার পরপরই রাজধানীর বাংলামোটর এলাকায় মিছিল বরে করে ছাত্রদল। ছাত্রদল নেতা সর্দার আমিরুল ইসলাম সাগরসহ সংগঠনটির বেশ কয়েকজন কর্মী এতে অংশ নেন। মিছিল শেষে সর্দার আমিরুল ইসলাম জানান, এই তফসিল আওয়ামী লীগ সরকারের একক ইচ্ছার প্রতিফলন। এর সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। দেশ, দেশের জনগণ, গনতন্ত্র এবং দেশ ও গণতন্ত্রের জননী বেগম খালেদা জিয়াকে রক্ষা করতে আমাদের প্রতিবাদ শুরু হয়েছে। বাকশালী সরকার অপসারণ না হওয়া পর্যন্ত এই প্রতিবাদ অব্যাহত থাকবে।
ছাত্রদলের প্রথম মুক্তিযুদ্ধ গবেষণা বিষয়ক সম্পাদক সর্দার আমিরুল ইসলাম সাগরের নেতৃত্বে মিছিলে অংশ নেন কেন্দ্রীয় কমিটির সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক শাহজাহান রনি, কেন্দ্রীয় সদস্য আব্বাস আলী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-সাংগঠনিক সম্পাদক আশরাফুল উজ্জ্বল, লাহুল গালিব, মাহফুজ চৌধুরী, লিখন খান, শাহরিয়ার কবির, তানভির আজাদী, আসিফ খান, শোভন ইসলাম, সাইফ রুবাব, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক সোলাইমান হোসেন, বেসরকারী বিশ্ববিদ্যালয় শাখায় যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল হাসান বাপ্পি, প্রিন্স আরেফিন নিহান, বিশ্ববিদ্যালয়, সুরুজ সরকার বাপ্পি, জাকির হোসেন, ফরহাদ বাদশা, সজীব, মুন্না প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন