শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইবিতে ভিসির ফাঁস হওয়া অডিও মাইকে বাজিয়ে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৪২ পিএম

নিয়োগ সংক্রান্ত বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামের ফোনালাপের অডিও ফাঁসের ঘটনায় তৃতীয় দিনের মতো আন্দোলন করছেন চাকরিপ্রত্যাশী অস্থায়ী কর্মচারী ও সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা। প্রশাসন ভবনের সামনে ভিসির ফাঁস হওয়া অডিও মাইকে বাজিয়ে বিক্ষোভ করেন তারা। এ ঘটনায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ভিসির কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন তারা। একইসঙ্গে কার্যালয়ের সামনে ভিসিকে ‘আপাদমস্তক দুর্নীতিগ্রস্ত বরপুত্র’ উল্লেখ করে তার পদত্যাগের দাবিতে ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়েছে।বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী চাকরিজীবী পরিষদের সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা মিজানুর রহমান টিটু এবং সংগঠনটির সাধারণ সম্পাদক রাসেল জোদ্দারের নেতৃত্বে কার্যালয়ের সামনে ভিসির অপসারণের দাবিতে অন্তত ৩০ জনকে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে।

এ সময় তারা ‘ছাত্রলীগের অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’, ‘হৈ হৈ রৈ রৈ, সালাম চোর গেলি কই?’, ‘শেখ হাসিনার বাংলায়, দুর্নীতির ঠাঁই নাই’, ‘শেখ হাসিনার বাংলায়, সালাম চোরের ঠাঁই নাই’, ‘সালাম চোরের আস্তানা, জ্বালিয়ে দাও পুড়িয়ে দাও’, ‘সালামের দুই গালে, জুতা মারো তালে তালে’, ‘সালাম চোরের চামড়া, তুলে নেব আমরা’, ‘হাকিম গেছে যে পথে, সালাম যাবে সেই পথে’ ইত্যাদি স্লোগান দেন। আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিস ও বিভাগে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করেন এবং তাদের বেশিরভাগই সাবেক ছাত্রলীগ নেতাকর্মী বলে জানা গেছে। বিকেল ৩টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত উাচার্যের কার্যালয়ে তালা দিয়ে বিক্ষোভকারীরা অবস্থান করছিলেন।

প্রসঙ্গত, ‘ফারাহ জেবিন’ ও ‘মিসেস সালাম’ নামে দুটি ফেসবুক আইডি থেকে গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ও শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ভিসির ‘কণ্ঠসদৃশ’ পরপর পাঁচটি আলাপনের অডিও পোস্ট করা হয়। পরে ‘আল বিদা’ নামে একটি ফেসবুক আইডি থেকে অন্য আরেকটি অডিও ফাঁস হয়। অডিওগুলোতে অগ্রিম চাকরির প্রশ্নফাঁস ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নিয়োগ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভিসিকে কথা বলতে শোনা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন