রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ডু প্লেসিস-মিলারের রেকর্ড জুটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শুরুর ধাক্কা সামলে ফাফ ডু প্লেসিস ও ডেভিড মিলার গড়লেন ২৫২ রানের রেকর্ড জুটি। যার উপর ভর করে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৪০ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। তবে একটা বিতর্ক ঘুরে বেড়াচ্ছে ম্যাচকে ঘিরে- মিলারের লেগ বিফোরের রিভিউ।
হোবার্টের বেলেরাইভ ওভালে গতকাল টস হেরে ব্যাটে নেমে ৫৫ রানে তিন উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপরই জুটি বাধেন ডু প্লেসিস ও মিলার। ৪৯তম ওভারে জুটি বিচ্ছিন্ন হওয়ার আগে করে ২৫২ রান। অস্ট্রেলিয়ার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে যা দক্ষিণ আফ্রিকার সবচেয়ে বড় জুটি। আগের রেকর্ডটি ছিল স্টিভ ওয়াহ ও মাইকেল বেভানের (২০০০ সালে ২২২ রান)। ১১৪ বলে ১৫ চার ও দুই ছক্কায় ১২৫ রান করেন ডু প্লেসিস। শেষ ওভারে ১০৮ বলে ১৩ চার ও চার ছক্কায় ১৩৯ রান করে আউট হন মিলার। প্রটিয়ারা পায় ৫ উইকেটে ৩২০ রানের বড় সংগ্রহ।

বড় লক্ষ্যে স্বাগতিকদেরও শুরুটা ভালো ছিল না। ৩৯ রানে তারাও হারায় তিন উইকেট। চতুর্থ ও পঞ্চম উইকেটে মার্কাস স্টয়নিস ও অ্যালেক্স কারিকে নিয়ে শন মার্শের গড়া যথাক্রমে ১০৭ ও ৮০ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় অজিরা। কিন্তু শুরুর মত শেষদিকেও বল হাতে রুদ্রমূর্তিতে ফেরেন ডেল স্টেইন ও কাগিসো রাবাদা। ১০২ বলে সাত চার ও চার ছয়ে ১০৬ রান করা মার্শ ও ৭৬ বলে ৬৩ রান করা স্টয়নিসের উইকেট দুটি নেন ডোয়াইন প্রিটোরিয়াস। বাকি কাজ সারেন স্টেইন ও রাবাদা। ৯ উইকেটে ২৮০ রানে আটকে যায় অজি ইনিংস। রাবাদা ও স্টেইন প্রত্যেকে নেন তিনটি করে উইকেট। ম্যাচসেরার পাশাপাশি সিরিজ সেরার (১৯২ রান) পুরস্কারও ওঠে মিলারের হাতে। শনিবার অনুষ্ঠিত হবে দুদলের মধ্যকার একমাত্র টি-২০ ম্যাচ।

দ. আফ্রিকা : ৫০ ওভারে ৩২০/৫ (ডু প্লেসিস ১২৫, মিলার ১৩৯; স্টার্ক ২/৫৭, স্টয়নিস ২/৭০)। অস্ট্রেলিয়া : ৫০ ওভারে ২৮০/৯ (মার্শ ১০৬, স্টয়নিস ৬৩, কারি ৪২, ম্যাক্সওয়েল ৩৫; স্টেইন ৩/৪৫, রাবাদা ৩/৪০, প্রিটোরিয়াস ২/৬১)। ফল : দ. আফ্রিকা ৪০ রানে জয়ী। সিরিজ : তিন ম্যাচ সিরিজে দক্ষিণ আফ্রিকা ২-১ ব্যবধানে জয়ী। ম্যাচ ও সিরিজ সেরা : ডেভিড মিলার (দ. আফ্রিকা)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন