শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরিষাবাড়ীতে আ.লীগের ১২, জাপার ১০ বিএনপির ১ জনের মনোনয়ন ক্রয়

সরিষাবাড়ী (জামালপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ১১:০৬ এএম

জামালপুরের ৫টি আসনের মধ্যে সর্বাধিক আলোচিত জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে আওয়ামী লীগের ১২ জাপার ৬ এবং বিএনপির ১জন মনোনয়ন ক্রয় করছেন বলে জানা গেছে। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন- সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা, জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সাবেক এমপি ডা. মুরাদ হাসান, তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুর রশীদ,কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পানিসম্পদ বিষয়ক সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল, সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ লুৎফর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য ফজলুল হক, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন, জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট আব্দুল্লাহ্, মহাদান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আজমত আলী মাস্টার, আনিসুর রহমান বীর প্রতিক, রফিকুল ইসলাম ও একমাত্র নারী নিলুফার ইয়াসমিন।
এদিকে জাতীয় পার্টি থেকে বর্তমান এমপি মামুনুর রশীদ জোয়ার্দার ও তার ছোট ভাই এনামুল হক জোর্য়াদার, কেন্দ্রীয় ছাত্র সমাজের যুগ্ম আহ্বায়ক মোখলেছুর রহমান বস্তু, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবুল কালাম আজাদ, তার ভাই এড মোজাম্মেল হকসহ আরো ৫জনে মনোনয়ন ক্রয় করেন।
এদিকে জেলার বহুল আলোচিত এই আসনটিতে বিএনপির মধ্যে কোন লবিং গ্রুপিং না থাকায় প্রয়াত নেতা বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব সাবেক এলজি আরডি ও সমবায় মন্ত্রী ব্যারিষ্টার আব্দুস সালাম তালুকদারের ভাতিজা শতাব্দীর শ্্েরষ্ট ছাত্রনেতা হিসেবে খ্যাত জামালপুর জেলা বিএনপির দুই দুই বারের সফল সভাপতি ও সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদুল কবীর তালুকদার শামীম একক প্রার্থী হিসেবে মঙ্গলবার মনোনয়ন পত্র ক্রয় করেন। সর্বপুরি কথা হলো অতীতে এই আসনে প্রতিবারাই যে এমপি হয়েছেন সেই মন্ত্রী হয়েছেন। কিন্তু গত দুই সংসদ নির্বাচণে যে দুইজন এমপি হয়েছেন এখানে তাদের মধ্যে মন্ত্রীত্ব হওয়ার যোগ্যতা নাই বললে ভুল হবে, তবে কি কারনে বা কেন সরিষাবাড়ী আসনের এমপিরা মন্ত্রীত্ব পাননি এ নিয়ে দীর্ঘ ১০ বছর চলে নানা মত। তবে এবার যেই এমপি সেই মন্ত্রী এমন আশাবাদ সরিষাবাড়ী বাসীর। সব মিলে এবারের নির্বাচন সরিষাবাড়ীর আসনটির জন্য খুবই গুরুত্ব বহন করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন