রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কারাগারে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৮, ২:৩০ পিএম | আপডেট : ৪:৪২ পিএম, ২২ নভেম্বর, ২০১৮

প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকির’ মামলায় জামিন না দিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী রায় এ আদেশ দেন।

চট্টগ্রাম জেলা আদালতের ওসি (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া জানান, গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর পক্ষে চারটি মামলায় জামিনের আবেদন করা হয়। এর মধ্যে তিনটিতে জামিনের আদেশ হয়।
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে করা মামলাটিতে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ হয়েছে। এরপর তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
বিজন কুমার বড়ুয়া বলেন, আদালতে শুনানিতে বলেছি- আসামি প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এর আগেও প্রধানমন্ত্রীকে বিভিন্ন সময় হত্যার চেষ্টা করা হয়েছে। তাই এ ধরনের হুমকিদাতাকে যেন জামিন দেওয়া না হয়।
বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৯ মে ফটিকছড়িতে এক আলোচনা সভায় অতিথি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বক্তব্য দেন।
পরদিন বক্তব্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির কথিত অভিযোগ এনে ফটিকছড়ি থানায় মামলাটি করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন। মামলায় স্থানীয় বিএনপি নেতা সারওয়ার আলমগীরসহ আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়।
মামলার পরদিন নগরীর গুডসহিলে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে ছাত্রলীগ।
একাদশ সংসদ নির্বাচনে, চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) ও চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে প্রার্থী হতে নির্বাচন কমিশন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন গিয়াস কাদের। তার ছেলে সামির কাদের চৌধুরী চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে মনোনয়ন নিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ২২ নভেম্বর, ২০১৮, ৪:২২ পিএম says : 0
Valo kotha jamin delenna kintu good hill bashai beaynivabe probesh kore eai satroliger selera je shob vangchur korlo tar ki kono bichar nai?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন