শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশাল জয়ে সেমিতে আবাহনী

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মার্সেল ক্লাব কাপ হকি প্রতিযোগিতায় বিশাল জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। তবে আম্পায়ারদের ধর্মঘটের ফলে নির্ধারিত সময়ের চেয়ে দেড়ঘণ্টা পর খেলা শুরু হয়। গতকাল মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে আবাহনী শাফকাত রাসুলের হ্যাটট্রিকে ১০-০ গোলে বিধ্বস্ত করে ওয়ারী ক্লাবকে। দলের পক্ষে শাফকাত ৩টি এবং ইরফান, শাকিল আব্বাসি, কাসিফ আলী, মাকসুদ আলম হাবুল, খোরশেদুর রহমান, রাজিব দাস ও সোয়েব আলী একটি করে গোল করেন। দিনের অন্য ম্যাচটি আলো স্বল্পতার কারণে শেষ হতে পারেনি। এ ম্যাচে সোনালী ব্যাংকের প্রতিপক্ষ ছিলো বাংলাদেশ স্পোর্টিং ক্লাব। খেলার ২৫ মিনিট বাকি থাকতে আলো স্বল্পতার কারণে তা বন্ধ হয়ে যায়। এই সময়ে বাংলাদেশ স্পোর্টিং ১-০ গোলে এগিয়ে ছিলো। বাকি ২৫ মিনিট খেলা আজ বিকাল সোয়া ৪টায় অনুষ্ঠিত হবে। এদিন প্রথম ম্যাচে ওয়ারী ক্লাব মুখোমুখী হবে সোনালী ব্যাংকের এবং দ্বিতীয় ম্যাচে আবাহনী লিমিটেড খেলবে মোহামেডানের বিপক্ষে।
এদিকে গত শুক্রবার ঊষা ক্রীড়া চক্র ও ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবের মধ্যকার ম্যাচের পর মেরিনারের এক বল বয় শারীরিক লাঞ্ছিত করেন সিনিয়র আম্পায়ার সেলিম রেজাকে। এরপরই প্যানেল আম্পায়াররা সিদ্ধান্ত নেন চলতি ক্লাবকাপ ও প্রিমিয়ার লিগের কোনও ম্যাচ তারা পরিচালনা করবেন না।
এ সিদ্ধান্তে টনক নড়ে হকি ফেডারেশনের। গতকাল লিগ কমিটি তিন ঘণ্টার জরুরি সভা শেষে খেলা পরিচালনার সিদ্ধান্ত নিলে আবারও বেঁকে বসেন আম্পায়াররা। কারণ তাদের সঙ্গে কোন আলোচনাই করেনি ফেডারেশন।
এরপরই ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক ও বিমান বাহিনী প্রধান আবু এসরারের প্রতিনিধি উইং কমান্ডার মঈন আম্পায়ারদের নিয়ে সভা করেন। তারা বলেন, ‘মেরিনারের বল বয়কে আজীবনের জন্য হকিতে নিষিদ্ধ করা হয়েছে। তাকে হকি স্টেডিয়ামে দেখামাত্র গ্রেফতার করার নির্দেশ আছে পুলিশের প্রতি। আম্পায়ারকে লাঞ্ছিত করার কোনও এখতিয়ার ক্লাবগুলোর নেই। ফলে মেরিনারকেও সতর্ক করা হয়েছে। টুর্নামেন্টের পরের ম্যাচগুলোতে চারজন ভিডিওম্যান ম্যাচ ভিডিও করবে। এছাড়া সাদেক ও মঈন আম্পায়ারদের আশ্বস্ত করলে গতকাল নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর তারা টার্ফে নামেন খেলা পরিচালনার জন্য। অন্যদিকে আগামী ৬ ও ৭ মে অনুষ্ঠেয় ক্লাব কাপের দু’টি সেমিফাইনালে ওমান থেকে আগত আম্পায়ার মাঠে থাকবেন বলে ফেডারেশন সূত্রে জানা গেছে। সূত্রটি আরো জানায়, ফাইনালেও বিদেশি আম্পায়ার খেলা পরিচালনা করবেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন