মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বিজয়ের সেঞ্চুরিতে জয়ে ফিরল গাজী গ্রুপ

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : টেস্টে ফেরার পথ হয়ে গেছে কঠিন, সর্বশেষ বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে ইনজুরির পর ওয়ানডেতে ফিরতে পারেননি এনামুল বিজয়। টি-২০তে জিম্বাবুয়ের বিপক্ষে সুযোগের সদ্বব্যহার করতে না পারায় আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পথটা নিজেই কঠিন করে ফেলেছেন এনামুল বিজয়। উপায়ন্তর না দেখে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগকে নিয়েছেন বেছে এনামুল বিজয়। ৬৭,৪২’র পর গতকাল তৃতীয় ম্যাচে করেছেন সেঞ্চুরি। আত্মকেন্দ্রিক ব্যাটসম্যানের যে অপবাদ, তা থেকে বেরিয়ে এসে দুর্দান্ত এক সেঞ্চুরিতে গাজী গ্রæপের বড় জয়ে (৯৮ বল হাতে রেখে ৮ উইকেটে) রেখেছেন অবদান এই ওপেনার।
২০১৫’র ৪ জানুয়ারী লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে সেঞ্চুরি পর তিন অংকের নাগাল পেতে প্রতীক্ষা তার ১৬ মাস। গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিসিএস’র ১৭৬’র জবাবটা যেনো একাই দিয়েছেন এই ওপেনার। ৮৫ বলে সেঞ্চুরির ইনিংসে (১০০) ৪ বাউন্ডারির পাশে ৭ ছক্কা! বাঁ হাতি স্পিনার শাওন গাজীকে ছক্কায় শুরু তার স্কোরিং শট। ৭ ছক্কার ৩টিতেই বেছে নিয়েছেন এই বাঁ হাতি স্পিনারকে। ৫৪ বলে ফিফটিতে পৌঁছে যেতে শাওনকে মেরেছেন ছক্কা। অবশিষ্ট ৩০ বলে শেষ ফিফটি, ছবির মতো ইনিংস। ২৬তম ওভারে শাওনকে পর পর তিন বলে ৪,৬,৪, ৯০’র ঘরে এসে নাসুমকে ছক্কা পর্যন্ত মেরেছেন তিনি। সাইফউদ্দিনকে সিঙ্গল নিয়ে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৭ম সেঞ্চুরিতে চলমান প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে রান সংগ্রহে শীর্ষে উঠে এলেন তিনি। মাহাবুবুল করিম মিঠুর সঙ্গে ২০৯ রানে যৌথভাবে শীর্ষে তিনি।
টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেছেন গাজী গ্রæপ অধিনায়ক অলক কাপালী। ভেজা মাঠ, স্যাঁতসেঁতে পীচে শুরু থেকেই ভয়ংকর হয়ে উঠেছে তাদের পেস অ্যাটাক। দুই অভিজ্ঞ পেসার শরীফ (২/২২) ও সাজেদুল ১/২৭) শুরুটা করেছেন, অফ স্পিনার মেহেদী হাসান ইনিংসের মাঝে দিয়েছেন ধাক্কা (২/২৭)। তাতেই বেসামাল সিসিএস। উড়ে গেছে তারা ১৭৬ এ।
স্কোরশিটে ২৮ উঠতে ২ টপ অর্ডারকে হারিয়ে গাজী গ্রæপকে বড় জয়ের স্বপ্ন দেখিয়েছেন বিজয়, ৩য় জুটিতে ফরহাদকে নিয়ে ১৩৯ রানে। এই ম্যাচেও সিসিএস’র মিডল অর্ডার সালমান এবং সাইফউদ্দিন খেলেছেন ফিফটির ইনিংস (সালমান ৫২, সাইফউদ্দিন ৫৪)। বৃথা গেছে সিসিএস’র পেস অল রাউন্ডার সাইফুদ্দিনের অল রাউন্ড পারফরমেন্স (৫৪ রান এবং ৩/২৬)। ৩য় ম্যাচে গাজী গ্রæপের এটি দ্বিতীয় জয়, অন্যদিকে সিসিএস’র হ্যাটট্রিক হার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন