শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবারো মোহামেডানে ল্ডভন্ড লিজেন্ডস

প্রকাশের সময় : ৪ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : মোহামেডান ছেড়ে দিয়ে ঐতিহ্যবাহী ক্লাবটির বিষোদ্গার করে শেয়ার ব্যবসায়ী লুৎফর রহমান বাদল দলটিকে এতটাই তাতিয়ে দিয়েছে, তার ফল হাড়ে হাড়ে টের পাচ্ছে বিতর্কিত ওই ব্যবসায়ী। মোহামেডান ক্রিকেট কমিটির চেয়ারম্যান পদ ছেড়ে ভিক্টোরিয়ার দায়িত্ব নিয়ে শতবর্ষী ক্লাবটিকে শিরোপা উপহার দিয়েও মোহামেডানের কাছে ব্যাক টু ব্যাক হারে ¤øান হয়েছে তার সেই শিরোপা সাফল্য। পরের মৌসুমে গাজী ট্যাংকস ক্রিকেট ক্লাব কিনে শিরোপা উৎসবেও ¤øান হয়েছে মোহামেডানের কাছে হার। ঘটা করে ক্রিকেট জিনিয়াস শচীনকে এনে লিজেন্ডস অব রূপগঞ্জ নামে দলটির নামকরণ পরিবর্তনেও মোহামেডানের কাছে খেতে হয়েছে ধাক্কা! এবার প্লেয়ার্স বাই চয়েজে মোহামেডানের চেয়ে ভাল দল গড়েও মোহামেডানের কাছে পেয়েছে শিক্ষা লিজেন্ডস অব রূপগঞ্জ! রিজার্ভ ডে তে গড়ানো ম্যাচে গতকাল ফতুল্লায় ২৪ বল হাতে রেখে ৭ উইকেটে লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েছে মোহামেডান!
অথচ এই ম্যাচে টসে হেরে কি দুর্দান্ত শুরুটাই না করেছিল লিজেন্ডস। ওপেনিং পার্টনারশিপে ১০৭ রানে বড় স্কোরের সম্ভাবনা দেখিয়েও তা পারেনি লিজেন্ডস। সিনিয়র (অফ স্পিনার নাইম ইসলাম ২/৩৮) এবং জুনিয়র (বাঁ হাতি স্পিনার নাইম ইসলাম জুনিয়র ৪/৪৮) দুই নাইমের বোলিংয়ে ইনিংসের মাঝপথে ছিন্ন ভিন্ন হয় রূপগঞ্জ। শ্লগের ১০ ওভারে ৪১ রান যোগ করতে হারাতে হয়েছে রূপগঞ্জকে ৫ উইকেট! রূপগঞ্জ ওপেনার মিজানুরের ফিফটি (৬৯) উদ্বুদ্ধ করতে পারেনি মিডল অর্ডারদের। পাকিস্তানী রিক্রুট আসহার জাইদি ফিরে যাওয়ায় বিদেশী ক্রিকেটারহীন রূপগঞ্জের ব্যাটিং, বোলিংয়ের শক্তিটা গেছে কমে। সেখানেই এগিয়ে গেছে মোহামেডান। হাবিবুর রহমান জনি’র লিস্ট ‘এ’ ক্যারিয়ারে সেরা বোলিং (৩/২৬) ও রূপগঞ্জকে ২১২-তে বেধে রাখায় হয়েছে সহায়ক।
ওভারপ্রতি ৪.২৯ এর লক্ষ্যটা কখনো কঠিন মনে করেনি মোহামেডান। ওপেনিং পার্টনারশিপের ৫২ যে ভিত্তিটা গড়েছে, তৃতীয় জুটিতে লংকান বাঁ হাতি টপ অর্ডার থেরাঙ্গা এবং মুশফিকুর রহিমের ১০৬ রানের পার্টনারশিপ মোহামেডানের বড় জয়ের পথ করেছে প্রশস্ত। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৩’শ তম ম্যাচটি ২০তম ফিফটি দিয়ে উদযাপন করেছেন থেরাঙ্গা (৯৯ বলে ৭ চার ১ ছক্কায় ৭১)। ৬৪ বলে ৩ বাউন্ডারি এবং তাইজুলও সৌম্যকে দর্শনীয় ২ ছক্কায় শোভিত মুশফিকুরের ইনিংসটি হার না মানা ৫৪ রানের। ৭২,১০৪-এর পর নট আউট ৫৪Ñতিন রাউন্ড শেষে ২২৭ রানে সবাইকে টপকে রান সংগ্রহে শীর্ষে মুশফিকুর রহিম। তৃতীয় জুটির মাঠজুড়ে ব্যাটিংয়ে শ্লগের টার্গেটটা অনেক সহজ হয়ে যায় মোহামেডানের। শেষ ৬০ বলে ৪১ কে মামুলি ধরে নিয়ে আরিফুল বেপোরোয়া ব্যাটিংয়ে করেছেন ম্যাচ ফিনিশ। ৪৬তম ওভারের তৃতীয় এবং ৬ষ্ঠ বলে বাঁ হাতি স্পিনার তাইজুলকে ২টি ছক্কায় ২৪ বল হাতে রেখে বিশাল জয়ে অবদান রেখেছেন মিডল অর্ডার আরিফুল (১৭ বলে ৩ ছক্কা ১ চার এ ২৪ নট আউট)। রূপগঞ্জকে হারিয়ে জয়ের ধারায় ফিরল মোহামেডানÑতৃতীয় ম্যাচে এটি দ্বিতীয় জয় তাদের। অন্যদিকে রূপগঞ্জের এটি প্রথম হার (৩ ম্যাচে ১ জয়, ১ টাই)।
স ং ক্ষি প্ত স্কো র
লিজেন্ডস অব রূপগঞ্জ ঃ ২১২/১০ (৪৯.৩ ওভারে), মিজানুর ৬৩, জুনায়েদ ৩৯, সৌম্য ২০, মোশাররফ রুবেল ২৪,হাবিবুর ৩/২৬,নাইম ২/৩৮,নাইম জুনি. ৪/৪৮, শুভাশিষ ১/৩২।
মোহামেডান : ২১৫/৩ (৪৬.০ ওভারে), সৈকত ৩৪,ইজাজ ২৬, থেরাঙ্গা ৭১, মুশফিকুর ৫১*, আরিফুল ২৪*, মুরাদ ১/৪১, আবু হায়দার রনি ১/২৮, আসিফ রাতুল ১/২৬।
ফল : মোহামেডান ৭ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : নাইম জুনি. (মোহামেডান)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন