সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বার্নাব্যুতে ‘ফুটবলের হাট’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রিভার প্লেট ও বোকা জুনিয়র্সের মধ্যকার কোপা লিবার্তাদোরেস ফাইনালের দ্বিতীয় লেগ। দুবার সূচি পরিবর্তন হয়েও যে ম্যাচ অনুষ্ঠিত হতে পারেনি আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে। বাধ্য হয়ে আয়োজকরা ম্যাচ সরিয়ে আনে ইউরোপে। রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠেয় অতিরিক্ত সময়ে গড়ানো সেই বারুদে ম্যাচটি ৩-১ গোলে (দুই লেগ মিলে ৫-২) জিতে মহাদেশ সেরার খেতাব জিতেছে রিভার প্লেট।

‘সুপারক্লাসিকো’র এই জিবে জল আনা ম্যাচ নিজ আঙ্গিনায় অনুষ্ঠিত হওয়ায় তাা মাঠে বসে উপভোগের সুযোগ হাতছাড়া করতে চাননি ইউরোপে খেলা তারকা ফুটবলাররা। গ্যালারিতে বসে ম্যাচের সাক্ষি হয়েছেন বর্তমান-সাবেক অনেক তারকাই। তাদের ভিড়ে সবচেয়ে বড় নাম ছিল লিওনেল মেসি।
তারকাদের ভিড়ে ছিলেন না কেবল রিয়াল মাদ্রিদ খেলোয়াড়রা। লা লিগার ম্যাচ খেলতে তাদের যেতে হয়েছিল হুয়েস্কায়। সান্তিয়াগো সোলারির দলকে এদিন সন্তুষ্ট থাকতে হয়েছে পয়েন্ট তালিকার তলানির দলটির বিপক্ষে ১-০ গোলের কষ্টের জয়ে পয়েন্ট তালিকার শীর্ষ চারে উঠে। দলের প্রেসিডেন্ট ফ্লোরোন্তিনো পেরেজ প্রথমার্ধ খেলা দেখেই চলে আসেন বার্নাব্যুতে। ইচ্ছা ছিল মেসি ও নিজ দলের সাবেক তারকা রোনালদোকে নিয়ে একসাথে বসে খেলা দেখবেন। কিন্তু মেসি আসলেও ‘চিরপ্রতিদ্ব›দ্বী’র সঙ্গে বসে ম্যাচ দেখতে রাজি হননি বর্তমান জুভেন্টাস তারকা। মেসির সঙ্গে জেরার্ড পিকে, জর্দি আলবা, আর্তুরো ভিদাল, সার্জিও বুসকেটসের মতো বার্সা তারকারাও ছিলেন ভিআইপি বক্সে।
রোনালদো না গেলেও জুভেন্টাসের অনেক খেলোয়াড় এই ম্যাচ সামনাসামনি দেখার সুযোগ হাতছাড়া করেননি। জর্জো কিয়েল্লিনি, লিওনার্দো বোনুচ্চি, পাওলো দিবালা, মাত্তিয়া ডি শিলিও, রদ্রিগো বেনতাঙ্কুর একসঙ্গে বসে ম্যাচ দেখেছেন। নিজের শিষ্যদের নিয়ে ম্যাচ দেখতে চলে আসেন অ্যাটলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনেও। আতোয়াঁ গ্রিজমান তো গায়ে চাপিয়েছিলেন বোকা জুনিয়র্সের জার্সি। যদিও ম্যাচশেষে হতাশা নিয়েই ফিরতে হয় তাঁকে।
ইন্টার মিলানের আর্জেন্টাইন কিংবদন্তি হাভিয়ের জানেত্তি, এস্তেবান ক্যাম্বিয়াসো, ওয়েসলি স্নেইডার ও ইন্টারের সাবেক অধিনায়ক মাউরো ইকার্দিও ছিলেন গ্যালারিতে। ইউরোপে খেলা দক্ষিণ আমেরিকার খেলোয়াড়দেরই বেশি দেখা গেছে গ্যালারিতে। আর্জেন্টিনার খেলোয়াড়দের মধ্যে আরও উপস্থিত ছিলেন বেনফিকার নিকো গাইতান, ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কোস রোহো, ওয়েস্ট হ্যামের ম্যানুয়েল লানজিনি, ভিয়ারিয়ালের রামিরো ফুনেস মোরি, মার্শেইয়ের লুকাস ওকাম্পোস প্রমুখ। ছিলেন বায়ার্নের হামেস রদ্রিগেজ। আর্জেন্টিনার জাতীয় দলের বর্তমান কোচ লিওনেল স্কালোনি ও আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ক্লদিও তাপিয়াকেও দেখা গেছে।
সাবেক তারকাদের মধ্যে মাঠে ছিলেন উরুগুয়ের এনজো ফ্রান্সেস কোলি, আর্জেন্টিনার মার্টিন ডেমিকেলিস ও আলেহান্দ্রো ডমিঙ্গেজ, স্পেনের মিশেল সালগাদো, হুগো গাত্তি, মরিসিও পেলেগ্রিনো ও র‌্যামন দিয়াজকে। ফিফা প্রধান জিয়ান্নি ইনফান্তিনোও মাঠে বসে ম্যাচ উপভোগ করেছেন। এক কথায়, বারুদে ম্যাচকে কেন্দ্র করে যেন এদিন ফুটবলের হাট বসেছিল সান্তিয়াগো বার্নাব্যুতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন