শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

রংপুর ও কুমিল্লায় বিএসটিআইর মান নিয়ন্ত্রণ কার্যক্রম শুরু হচ্ছে

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : রংপুর ও কুমিল্লা জেলা সদরে সাময়িকভাবে বিএসটিআইর মান নিয়ন্ত্রণ ও পরীক্ষণ কার্যক্রম শুরু করবে। প্রাথমিকভাবে ব্যক্তি মালিকানাধীন ভাড়াবাড়িতে এ কার্যক্রম চালু হবে। পরবর্তীতে জেলাপর্যায়ে বিএসটিআই এর কার্যক্রম সম্প্রসারণ প্রকল্পের আওতায় নির্মাণাধীন অফিস-কাম-ল্যাবরেটরি স্থাপন শেষ হলে, নিজস্ব ভবনে জেলা দু’টিতে বিএসটিআই এর কার্যক্রম শুরু হবে।
বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর ৩০তম কাউন্সিল সভায় গতকাল এ সিদ্ধান্ত গৃহিত হয়। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এতে সভাপতিত্ব করেন।
সভায় শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুষেণ চন্দ্র দাস, বিএসটিআই’র মহাপরিচালক ইকরামুল হকসহ মন্ত্রণালয়, বিভিন্ন দপ্তর ও কাউন্সিলের সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় দেশব্যাপী বিএসটিআই এর মাধ্যমে পণ্য ও সেবার মান নিয়ন্ত্রণ কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সময় বিএসটিআইকে আরো আধুনিক ও শক্তিশালী করতে চলমান উন্নয়ন কর্মসূচি, জনবল বৃদ্ধি, নতুন প্রকল্প গ্রহণসহ অন্যান্য বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় জনস্বাস্থ্য রক্ষায় খাদ্য ও ভোগ্যপণ্যের গুণগতমান সুরক্ষায় দেশব্যাপী বিএসটিআই এর অভিযান জোরদারের সিদ্ধান্ত গৃহিত হয়। অভিযানের স্বচ্ছতা নিশ্চিত করতে মোবাইল কোর্ট টিমে বিএসটিআই ছাড়াও কাউন্সিলের সদস্যভুক্ত মন্ত্রণালয়/সংস্থার প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় শিল্পমন্ত্রী বিএসটিআইকে জাতীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করে বলেন, এ প্রতিষ্ঠানের গুণগতমানের ওপর জনগণের জীবনের সুরক্ষার বিয়টি নির্ভর করছে। তিনি বলেন, শিশুখাদ্য ও নির্মাণ সামগ্রীতে ভেজাল দেয়া হলে, তা মানুষের মৃত্যুর কারণ হতে পারে। এটি প্রতিরোধের দায়িত্ব বিএসটিআই’র কর্মকর্তা-কর্মচারিদের ওপর বর্তায়। তিনি এটি জাতীয় পর্যায়ে পণ্য ও সেবার গুণগতমান নিশ্চিত করতে বিএসটিআই এর কর্মকর্তা-কর্মচারিদের সর্বোচ্চ সততা, পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য নির্দেশনা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন