রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মহিলা সাফ শুরু ১২ মার্চ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দক্ষিণ এশিয়ার মেয়েদের ফুটবলের সর্বোচ্চ আসর সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের ড্র কিছুদিন আগে ঢাকায় অনুষ্ঠিত হলেও তখন টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ ও ভেন্যু নির্ধারণ হয়নি। এবার তা চুড়ান্ত করেছে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)। তাদের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১২ মার্চ নেপালের বিরাট নগস্থ সাহিদ রঙ্গশালা স্টেডিয়ামে শুরু হবে মহিলা সাফের খেলা। চলবে ২২ মার্চ পর্যন্ত। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে বাংলাদেশ খেলবে স্বাগতিক নেপাল, ভুটান ও পাকিস্তানের বিপক্ষে। ‘বি’ গ্রুপের দলগুলো হলো- ভারত, শ্রীলঙ্কা ও মালদ্বীপ।

আগের ঘোষণায় মহিলা সাফ চ্যাম্পিয়নশিপের ভেন্যু ছিল শ্রীলঙ্কা। চলতি মাসের শেষ দিকে সেখানে মাঠে গড়ানোর কথা ছিল টুর্নামেন্টটি। কিন্তু শ্রীলঙ্কার রাজনীতি পরিস্থিতি অনুকলে না থাকায় ভেন্যু পরিবর্তন করতে বাধ্য হয় সাফ)। যে প্রেক্ষিতে তিনমাস পিছিয়ে শুরু হচ্ছে টুর্নামেন্টের খেলা। এ প্রসঙ্গে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘শ্রীলঙ্কার রাজনীতির অবস্থা খুবই খারাপ ছিল। তাই আমরা ভেন্যু পরিবর্তন করতে বাধ্য হই। নতুন ভেনু্যু নেপালের বিরাট নগরের সাহিদ রঙ্গশালা স্টেডিয়াম। খুব সুন্দর স্টেডিয়ামটি। আশাকরি সব দলেরই পছন্দ হবে ভেনু্যুটি।’
‘এ’ গ্রুপে বাংলাদেশ ১২ মার্চ নিজেদের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে। ১৪ মার্চ ভুটান এবং ১৬ মার্চ নেপালের বিপক্ষে মাঠে নামবেন সাবিনা খাতুনরা। ২০ মার্চ টুর্নামেন্টের সেমিফাইনাল এবং ২২ মার্চ ফাইনাল অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের বর্তমান রানার্সআপ বাংলাদেশ। গেল বছরের জানুযারিতে ভারতের শিলিগুড়িতে অনুষ্ঠিত মহিলা সাফে ভারতের কাছে হেরে রানার্সআপ হয়েছিল লাল-সবুজের মেয়েরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন