শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একই চিত্রনাট্যে হোয়াইটওয়াশ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচেও চিত্রটা একই রইলÑ প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ডের রানপাহাড়ে ওঠা, জবাবে পেরেরার একক লড়াইয়ের পর শ্রীলঙ্কার পরাজয়। প্রথম ম্যাচে লঙ্কানদের হয়ে লড়েছিলেন দিলরুয়ান, অন্য দুটিতে থিসারা। আগের ম্যাচে ১৩ ছক্কায় ১৪০ রান করা থিসারা এবার করেছেন ৬৩ বলে ৮০। এরপরও দলের ধবলধোলাই আটকাতে পারেননি। লঙ্কানদের ১১৫ রানে হারিয়ে ৩-০তে সিরিজ জিতে নিয়েছে বø্যাক ক্যাপ বাহিনী।
নেলসনের সেক্সটন ওভালে রস টেলর ও হেনরি নিকোলসের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩৬৪ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে ২৪৯ রানে যখন শ্রীলঙ্কা গুটিয়ে যায় তখনও তাদের হাতে রয়ে যায় ৫০ বল। শূণ্য রানে তারা হারায় শেষ চার উইকেট! ১৪৩ রানে পঞ্চম উইকেট পতনের পর দানুশকা গুনাথিলাকাকে নিয়ে ১০১ রানের জুটিতে হাল না ছাড়ার আভাস দেন থিসারা। কিন্তু ২৪৪ রানে থিসারার বিদায়ের পর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে তাদের ইনিংস। দলে এদিন তিন পরিবর্তন এনেও ভাগ্যে পরিবর্তন আনতে পারেননি সিংহলরা। লুকি ফার্গুসন ৪০ রানে নেন ৪ উইকেট, ইশ সোদি নেন ৩টি।
এর আগে নড়বড়ে শুরুর পরও রানের পাহাড় গড়ে কিউইরা। ৩১ রানের মধ্যে দুই ওপেনারকে ফেরান লাসিথ মালিঙ্গা। তবে মিডিল অর্ডারে এদিনও আঘাত হানতে পারেনি শ্রীলঙ্কা। অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে ১১৬ ও হেনরি নিকোলকে নিয়ে ১৫৪ রানের জুটিতে নেতৃত্ব দেন রস টেলর। শেষ ১০ ওভারে কেবল টেলরের উইকেটটি হারিয়ে ১৩৪ রান তোলে কিউরা। ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি তুলে ১৩১ বলে ৯ চার ও ৪ ছক্কায় ১৩৭ রান করে আউট হন টেলর। এরপর নিশামকে নিয়ে ২২ বলে ৬৩ রান তুলে অপরাজিত থেকে মাঠ ছাড়েন নিকলস। সেখানে নিশামের অবদান মাত্র ১২। নিকলস ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি করেন ৭১ বলে। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থেকে যান ৮০ বলে ১২টি চার ও ৩ ছক্কায় ১২৪ রান করে।

সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড: ৫০ ওভারে ৩৬৪/৪ (উইলিয়ামসন ৫৫, টেলর ১৩৭, নিকোলস ১২৪*, নিশাম ১২*; মালিঙ্গা ৩/৯৩, সান্দাক্যান ১/৫৪)।
শ্রীলঙ্কা: ৪১.৪ ওভারে ২৪৯ (ডিকভেলা ৪৬, ডি সিলভা ৩৬, কুসল পেরেরা ৪৩, থিসারা ৮০, গুনাথিলাকা ৩১; সাউদি ১/৪৬, ফার্গুসন ৪/৪০, নিশাম ১/৩৪, সোধি ৩/৪০)। ফল: নিউজিল্যান্ড ১১৫ রানে জয়ী। সিরিজ: ৩ ম্যাচের সিরিজে নিউজিল্যান্ড ৩-০ ব্যবধানে জয়ী। ম্যাচসেরা: রস টেলর।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন