রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হ্যারি কেইন ছাড়া অন্ধকারে টটেনহ্যাম?

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা তিনি, সঙ্গে গোলে সহায়তার পরিসংখ্যান তো রয়েছেই। তার কাঁধে চড়েই ইউরোপিয়ান ফুটবলে নতুন পরাশক্তি হয়ে ওঠার পথে টটেনহাম হটস্পার। সেই হ্যারি কেইন চোটের কারণে ছিটকে গেছেন মাঠের বাইরে। প্রশ্ন তাই এসেই যাচ্ছে, তাকে ছাড়া কিভাবে সামনে বন্ধুর পথ পাড়ি দেবে স্পার্সরা?
রোববার প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ১-০ গোলে হেরে যায় টটেনহ্যাম। ঐ ম্যাচেই বাঁ পায়ের গোড়ালির লিগামেন্টে বেশ বড় ধরণের চোট পান টটেনহ্যাম স্ট্রাইকার কেইন। সুস্থ্য হয়ে অনুশীলনে ফিরতেই মার্চের প্রথম সপ্তাহ লেগে যাবে বলে ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়েছে। কেইনের অনুপস্থিতি সম্পর্কে টটেনহ্যামের সাবেক ইংলিশ উইঙ্গার ও বর্তমান ফুটবল বিশ্লেষক ক্রিস ওয়াডলে মনে করেন, ‘মার্চ পর্যন্ত কেইনকে হারানো দলের জন্য খুবই বিধ্বংসী হবে।’
চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ২০ গোল করে ২৫ বছর বয়সী কেইন শুধু টটেনহামের সর্বোচ্চ গোলদাতাই নয়, ১৪ গোল করে প্রিমিয়ার লিগের যৌথ সর্বোচ্চ গোলদাতাও। তাকে ছাড়া ১১টি ম্যাচ খেলতে হতে পারে টটেনহামকে। এ সময় রয়েছে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলর মহাগুরুত্বপূর্ণ ম্যাচ, রয়েছে চেলসির বিপক্ষে কারাবাও কাপের (লিগ কাপ) সেমিফাইনালের দ্বিতীয় লেগ। প্রিমিয়ার লিগে শক্ত প্রতিপক্ষ চেলসি ও আর্সেনালের বিপক্ষে ম্যাচও রয়েছে।
দলীয় কোচ মাউরিসিও পচেত্তনির দুশ্চিন্তা আরো বেড়ে গেছে দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউন-মিনের অনুপস্থিতি। এশিয়ার কাপ খেলতে জাতীয় দলের সঙ্গে রয়েছেন সন। ক্লাবের হয়ে মৌসুমে ১২ গোল সনের। প্রিমিয়ার লিগে স্পার্সদের হয়ে ৪৭ শতাংশ গোলই করেছেন কেইন-সন জুটি। লিগে শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে তিন নম্বরে টটেনহ্যাম।
কেইন ও সনের শূণ্যস্থান পূরণের জন্য রয়েছেন স্প্যানিশ স্ট্রাইকার ফার্নান্দো লরেন্তে। ১৪ ম্যাচে এখন পর্যন্ত তার গোল ৪টি। মাসখানেক আগে এফএ কাপের তৃতীয় রাউন্ডে ত্রানমেরার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন ৬ ফুট ৪ ইঞ্চি লম্বা ৩৩ বছর বয়সী। তার সঙ্গে ভাগ্য খুলতে পারে ভিনসেন্ট জনসনের। ২০১৬ সালের জুলাইয়ে ১৭ মিলিয়ন ডলারে স্পার্স শিবিরে যোগ দেওয়া এই ২৪ বছর বয়সী ডাচ স্ট্রাইকার ক্লাবের জার্সি গায়ে তেমন মাঠে নামার সুযোগ পাননি। ৩৮ ম্যাচে করেছেন ৬ গোল। বর্তমানে তিনি ধারে খেলছেন তুরস্কের ক্লাব ফেনারবিচে। কিন্তু কেইনের অভাব কি আর তাদের দিয়ে পূরণ করা সম্ভব?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন