রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রিময়িার দাবা অপরাজিত চ্যাম্পিয়ন বাকলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

সিজেকেএস প্রিমিয়ার ডিভিশন দাবা লীগে শিরোপা পুনরুদ্ধার করেছে বাকলিয়া একাদশ। দলটিকে গতবার রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। এবার ভাল দল করে সাত খেলায় ১৪ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে বাকলিয়া একাদশ। গতবারের চ্যাম্পিয়ন কোয়ালিটি স্পোর্টস ক্লাব ১১ পয়েন্ট নিয়ে হয়েছে রানার্স-আপ।

বাকলিয়ার একাদশে ছিলেন আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম, ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক, ফজলে নূর বাপ্পী ও মাইনুদ্দিন আহমেদ।

গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন, ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান, রাকিবুল ইসলাম সাচ্চু, সামসুল হক ও আহমেদ হোসেন মজুমদার কোয়ালিটি স্পোর্টস ক্লাবের হয়ে খেলেছেন। ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করে ফ্রেন্ডস ক্লাব। সর্বনিম্ন পয়েন্ট অর্জনকারী দু’টি দল বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থা ও আগ্রাবাদ কমরেড ক্লাব নেমে গেছে প্রথম বিভাগে।

একই সঙ্গে প্রথম বিভাগ দাবা লীগে বাংলাদেশ রেলওয়ে রেঞ্জার্সও ১৪ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। পাঁচলাইশ যুব সংঘ ১১ পয়েন্ট নিয়ে হয়েছে রানার্স-আপ। ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান পেয়েছে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব। গতকাল এমএ আজিজ স্টেডিয়ামের কনভেনশন হলে শেষ রাউন্ডের খেলাগুলো শেষে লীগের সমাপ্তি হয়। এবারের লীগে প্রিমিয়ারে ৮টি ও প্রথম বিভাগে ১৬টি দল অংশগ্রহণ করে। খেলা শেষে দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ফিদের এশিয়ান জোন ৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাব উদ্দিন শামীম বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন