রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এসে গেছেন ডি ভিলিয়াস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ব্রান্ডন ম্যাককালামকে ছেড়ে দেওয়ায় রংপুর রাইডার্স সমর্থকদের হয়তো মন খারাপ হয়েছিল। কিন্তু মাশরাফি বিন মুর্তজার দল সেই হতাশা মিটিয়েছে আরেক বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে দলে ভিড়িয়ে। এখন পর্যন্ত অবশ্য তাকে মাঠে পাওয়া যায়নি। তবে আগামীকাল সিলেট সিক্সার্সের বিপক্ষে দেখা যাবে ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’কে।

গতকাল সকালে ঢাকায় পা রাখেন ডি ভিলিয়ার্স। সেখান থেকে হেলিকাপ্টারে সিলেটের উদ্দেশে রওনা দেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান। আগে থেকেই এই দলে রয়েছেন টি-২০ বিশ্বের সবচেয়ে বড় তারকা ক্রিস গেইল। এবার ডি ভিলিয়ার্সের অন্তর্ভুক্তি নিশ্চিতভাবেই দলের শক্তি বাড়াবে।

সিলেট পর্বে তার দলের সঙ্গে যোগ দেওয়াটা আগে থেকেই নির্ধারিত ছিল। সেই মোতাবেক দলের সঙ্গে যোগ দিলেন ডি ভিলিয়ার্স। এর আগে ৬ ম্যাচ খেলে মাত্র দুটিতে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। এখন পর্যন্ত নিজের নামের সঙ্গে সুবিচার করতে পারেননি গেইল। এবার দেখার বিষয় প্রথমবারের মত বিপিএল খেলতে এসে ডি ভিলিয়ার্স দলের ভাগ্য পরিবর্তন করতে পারেন কি-না।

আশার জায়গা দেখছেন কোচ টম মুডিও। তবে গতকাল সিলেট জেলা স্টেডিয়ামে দলের অনুশীলন শেষে রংপুর কোচ জানান, দায়িত্ব ডি ভিলিয়ার্সের একার নয়, ‘এবি ডি ভিলিয়ার্স যে কোনো দলেই বাড়তি কিছু যোগ করতে পারেন। কিন্তু তবে আমরা যদি ভাবি যে সে জাদুর মতো সব বদলে দেবে, তাহলে বোকামি হবে। অবশ্যই সে দলের শক্তি বাড়াবে। কিন্তু বাকিদেরও কঠোর পরিশ্রমের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। এটা দলীয় প্রচেষ্টা, কেউ একা অনেক বড় বদল আনতে পারে না।’ মুডি যোগ করেন, ‘তবে আমরা অবশ্যই ওকে দলে স্বাগত জানাচ্ছি। কারণ আমরা জানি সে বিশ্বমানের একজন। তবে দল হিসেবে ¯্রফে ওর অবদানের দিকে তাকিয়ে থাকলে চলবে না আমাদের। সবাইকেই এগিয়ে আসতে হবে, নিজের খেলার উন্নতি করতে হবে।’

সময় হলে গেইলের ব্যাট জ্বলে উঠবে বলেও জানান মুডি। তখন প্রতিপক্ষে কি অবস্থা হবে সেই চিত্রও তুলে ধরার চেষ্টা করেছেন তিনি, ‘আমি নিশ্চিত, এখনও পর্যন্ত পারফরম্যান্সে যথেষ্টই হতাশ ক্রিস। ওর টি-টোয়েন্টি রেকর্ডের ধারেকাছে কেউ নেই। নিজের পারফরম্যান্সে দারুণ গর্বও খুঁজে নেয় সে। আমরা জানি, ওর মানের একজন ক্রিকেটার যে কোনো সময়ে জ্বলে উঠবে। ক্রিসের ব্যাট যখন কথা বলবে, তার সামনে যে প্রতিপক্ষ আসবে, তাদের জন্য আমার মায়াই লাগছে।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন