রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দেরি করে ফেলেছে লেভান্তে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নিজেদের ঢিলেমির কারণে আইনি লড়াইয়ে হেরে গেল লেভান্তে। কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে বার্সেলোনার বিপক্ষে নিষিদ্ধ খেলোয়াড় খেলানোর অভিযোগ আনে লেভান্তে। অভিযোগটা সত্যিই ছিল। কিন্তু স্প্যানিশ ফেডারেশনের কাছে অভিযোগ তুলতে দেরি করে ফেলে লেভান্তে। ফলে আইনি লড়াই গেছে বার্সেলোনার পক্ষে।

১১ জানুয়ারি প্রথম লেগে লেভান্তের মাঠে অচেনা একাদশ নামিয়ে দেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। সেই দলে ছিলেন ‘বি’ দলের ডিফেন্ডার হুয়ান চুমি। চুমি এর আগে ‘বি’ দলের হয়ে পাঁচ ম্যাচে হলুদ কার্ড দেখেন। ফলে নিয়ম অনুযায়ী এক ম্যাচ নিষিদ্ধ হবেন চুমি। কিন্তু বিষয়টা আমলে নেয়নি বার্সা। ম্যাচটি শেষ পর্যন্ত ২-১ গোলে হেরে যায় স্প্যানিশ জায়ান্টরা। ১৮ জানয়ারি দ্বিতীয় লেগের ম্যাচে ৩-০ গোলে জিতে দুই লেগ মিলে ৪-২ ব্যবধানে এগিয়ে শেষ আট নিশ্চিত করে বর্তমান চ্যাম্পিয়নরা।

কিন্তু ম্যাচ শেষে লেভান্তের এক ঘোষণায় টুর্নামেন্ট অনিশ্চিত হয়ে পড়ে বার্সার। কারণ একই ঘটনার মুখোমুখি হয়ে ২০১৫ সালে রিয়াল মাদ্রিদকে শেষ ৩২ থেকে বিদায় নিতে হয়েছিল। এবার একই শঙ্কায় পড়ে বার্সা। কিন্তু বার্সার ভাগ্য ভালো স্প্যানিশ ফুটবল ফেডারেশনে অভিযোগ আনতে দেরি করে ফেলে লেভান্তে। নিয়ম অনুযায়ী দুই কর্মদিবসের মধ্যে অভিযোগ আনতে হত লেভান্তেকে। সেই হিসাবে ১৪ জানয়ারি মধ্য ইউরোপিয়ান সময় বেলা ২টার আগে অভিযোগ দায়ের করতে হত লেভান্তেকে। কিন্তু তারা অভিযোগ দায়ের করে শুক্রবার, নির্ধরিত সময়েরও চার দিন পর! ফলে বিচারক কার্মেন পেরেজ রায় দেয় বার্সার পক্ষে।

ফলে গেলবারের ফাইনালের মঞ্চায়নটা এবার হচ্ছে শেষ আটে। কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হিসেবে সেভিয়াকে পেয়েছে বার্সেলোনা। এই সেভিয়াকে হারিয়েই গত মৌসুমে টানা চতুর্থ শিরোপা জেতে আসরের সফলতম দলটি। এই পর্বে জিরোনাকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে রিয়াল মাদ্রিদ। ভ্যালেন্সিয়ার প্রতিপক্ষ গেটাফে আর রিয়াল বেটিস খেলবে এস্পানিওলের বিপক্ষে।
স্প্যানিশ লা লিগায় ন্যু ক্যাম্পে আজ বার্সেলোনার প্রতিপক্ষ্য লেগানেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন