শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবন ১৪৩১, ১৯ মুহাররম ১৪৪৬ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘জনশক্তি রফতানি সেবা উপজেলা পর্যায়ে পৌঁছে দিতে হবে’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, অভিবাসন ব্যয় কমাতে জনশক্তি রফতানি সেবা উপজেলা পর্যায়ে পৌঁছে দিতে হবে। তিনি বলেন, নিরাপদ, সুশৃংখল ও নিয়মিত অভিবাসন প্রক্রিয়ার মাঝে যেন মধ্যসত্বভোগীরা অনুপ্রবেশ না করতে পারে সে ব্যাপারে নজরদারি বাড়ানো হবে। তিনি আরোও বলেন, দুই থেকে তিন স্তরের মধ্যসত্বভোগীর হস্তক্ষেপের কারণেই অভিবাসন ব্যয় অধিকহারে বেড়ে যায়। 

গতকাল রোববার দুপুর ১২ টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ (বায়রা)-এর সভাপতি বেনজীর আহমেদ-এর নেতৃত্বে বায়রা নেতৃবৃন্দের এক সৌজন্য সাক্ষাৎকালে প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি একথা বলেন। এর আগে বায়রার প্রতিনিধিবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট প্রদান করেন।
এসময় উপস্থিত ছিলেন, প্রবাসী মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বায়রার সাবেক সভাপতি গোলাম মুস্তাফা, সাবেক সভাপতি আবুল বাসার, বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, বোয়েসেল-এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, যুগ্ম মহাসচিব তাজুল ইসলামসহ বায়রার নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।
প্রতিমন্ত্রী বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় দক্ষ কর্মীর অভিবাসন প্রাধান্য পেয়েছে। বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা অপরিহার্য উল্লেখ করে তিনি বলেন, অধিক দক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান মানেই অধিক রেমেটেন্স প্রাপ্তি। তিনি আরোও বলেন, অধিক দক্ষ কর্মী ব্যবস্থাপনাই টেকসই উন্নয়নের হাতিয়ার। বায়রা সভাপতি বেনজীর আহমেদ শ্রমবাজার সম্প্রসারণে নবনিযুক্ত প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ-এর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। নতুন নতুন শ্রমবাজার সন্ধানে বায়রা প্রবাসী মন্ত্রণালয়ের সাথে একযোগে কাজ করার প্রতিশ্রুতিও দেন বায়রা সভাপতি বেনজীর আহমদ। প্রবাসী মন্ত্রী বর্হিবিশে^ জনশক্তি রফতানিতে সার্বিক সহযোগিতা দেয়ার আশ্বাস দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন