বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এশিয়ান কাপের দলে ৫ নতুন মুখ

প্রকাশের সময় : ১১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি এশিয়ান কাপ বাছাই পর্বের প্লে-অফ ম্যাচকে সামনে রেখে জাতীয় দলের ৩৪ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দলে পাঁচ নতুন মুখের জায়গা হয়েছে। এছাড়া একঝাঁক নবীন ফরোয়ার্ড সুযোগ পেয়েছেন প্রাথমিক স্কোয়াডে। এ আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে বাংলাদেশ ২ জুন মাঠে নামবে। ওই দিন তাজিকিস্তানের দুশানবেতে স্বাগতিকদের মোকাবেলা করবে লাল-সবুজরা। ৭ জুন ঢাকা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিরতি ম্যাচে দু’দল মুখোমুখি হবে। জাতীয় ফুটবল দলের প্রাথমিক স্কোয়াডে সুযোগ পাওয়া নতুনরা হলেন- উত্তর বারিধারা ক্লাবের ডিফেন্ডার খালেকুজ্জামান সবুজ, চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার কৌশিক বডুয়া, ব্রাদার্সের ফরোয়ার্ড মান্নাফ রাব্বি, বিজেএমসির সৈকত মাহমুদ ও রহমতগঞ্জের সৈয়দ রাশেদ তূর্য। এরা এই প্রথম জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন। নবীন ফরোয়ার্ডদের মধ্যে রয়েছেন- জুয়েল রানা, আমিনুর রহমান সজীব, রুবেল মিয়া, নাবিব নেওয়াজ জীবন, নুরুল আবসার ও সৈকত মাহমুদ। এরা সবাই আন্তর্জাতিক ফুটবলে অনভিজ্ঞ।
প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি সম্প্রতি ক্ষমা প্রার্থনা করে বাফুফেকে চিঠি দেয়া সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম ও মিডফিল্ডার সোহেল রানার। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন জাতীয় দলের চার ফুটবলার। এদের মধ্যে মামুনুল ও সোহেল ক্ষমা চাইলেও ডিফেন্ডার ইয়াসিন খান ও মিডফিল্ডার জাহিদ হোসেন এখনো ক্ষমা প্রার্থনা করে বাফুফেকে চিঠি দেননি। তাজিকিস্তানের কাছে হারলে পরের ম্যাচ ভুটানের বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে। ভুটানের সঙ্গেও জয় না পেলে ২০১৯ সাল পর্যন্ত ফিফা-এএফসির কোন ম্যাচে অংশ নেয়ার সুযোগ পাবে না লাল-সবুজরা। জাতীয় দলের ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়দের আজ দুপুর ১২টায় বাফুফে ভবনে দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপুর কাছে রিপোর্ট করতে বলা হয়েছে।
প্রাথমিক স্কোয়াডে নতুন ডাক পাওয়াদের মধ্যে অন্যতম উত্তর বারিধারার ডিফেন্ডার খালেকুজ্জামান সবুজ। তিনি কুড়িগ্রাম থেকে উঠে এসেছেন। জাতীয় দলে ডাক পেয়ে ভীষন খুশী সবুজ। তার কথা, ‘ফুটবলার হওয়ার পেছনে আমার বাবার অবদান সবচেয়ে বেশি। তিনি আমাকে ছোটবেলা থেকে প্রশিক্ষণ দিয়েছেন। আমার লক্ষ্য থাকবে দলের প্রথম একাদশে জায়গা করে নেয়া। সেই সঙ্গে দেশের জন্য ভালো কিছু করে দেখানো।’
প্রাথমিক স্কোয়াড : গোলরক্ষক-রাসেল মাহমুদ লিটন, শহিদুল আলম সোহেল, মাজহারুল ইসলাম হিমেল ও আশরাফুল ইসলাম রানা। ডিফেন্ডার-ওয়ালী ফয়সাল, রায়হান হাসান, নাসির উদ্দিন চৌধুরী, তপু বর্মণ, নাসিরুল ইসলাম, আতিকুর রহমান মিশু, ইয়ামিন মুন্না, মামুন মিয়া, শাকিল আহমেদ, মোহাম্মদ লিঙ্কন, আরিফুল ইসলাম, কেষ্ট কুমার বোস, রেজাউল করিম রেজা ও খালেকুজ্জামান সবুজ। মিডফিল্ডার-ফয়সাল মাহমুদ, জামাল ভূঁইয়া, মোনায়েম খান রাজু, শাহেদুল আলম সিনিয়র, শাহেদুল আলম জুনিয়র, মাসুক মিয়া জনি, কৌশিক বড়ুয়া ও ইমন মাহমুদ। ফরোয়ার্ড-জুয়েল রানা, আমিনুর রহমান সজীব, রুবেল মিয়া, মান্নাফ রাব্বি, নাবিব নেওয়াজ জীবন, নুরুল আবসার, সৈকত মাহমুদ ও সেয়দ রাশেদ তূর্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন