রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শীর্ষ দুইয়ের লড়াইটা বোলারদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের লড়াই। কিন্তু লড়াই হচ্ছে মূলত দুই দলের বোলারদের মধ্যে। তালিকার শীর্ষ দল ডাকা ডায়নামাইটসকে ১৩৯ রানে আটকে দিয়েছে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। জবাবে এই রিপোর্ট লেখা পর্যন্ত ৮ ওভারে ৬৫ রান তুলতে গিয়ে ৪ উইকেট হারিয়ে ছোট সহজ লক্ষ্যটা কঠিন করে ফেলেছে চিটাগং। একাই ৩ উইকেট নিয়ে দলকে লড়াইয়ে রেখেছেন সাকিব আল হাসান।

বল হাতে শুরুটা যেমন হওয়ার দরকার তেমনই ছিল ঢাকার। দ্বিতীয় বলেই আউট মোহাম্মদ শেহজাদ। ১২ বলে ৩০ রান তুলে ভয়ঙ্কর হয়ে ওঠা ক্যামেরন ডেলপোর্টকে ক্লিন বোল্ড করে দেন সাকিব। এরপর নিজের পরের দুই ওভারে ঢাকা দলপতি তুলে নেন ইয়াসির আলি (১৭ বলে ১৫) ও দাশুন শনাকাকেও। মুশফিকুর রহিমের সামনে তখন কঠিন চ্যালেঞ্চ।
ব্যাট হাতে শুরু ও শেষ কোনটাই ভালো হয়নি ঢাকার। স্কোরবোর্ডে কোন রান জমা হওয়ার আগেই রনি তালুকদারকে বোল্ড করে দেন রবি ফেইলিঙ্ক। নিজের পরের ওভারে ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা সুনিল নারাইনকেও (৯ বলে ১৮) বোল্ড করে ঢাকাকে বড় ধাক্কা দেন দক্ষিণ আফ্রিকান পেস অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকার হিনো কুনকে নিয়ে সেই ধাক্কা সামলে ওঠার চেষ্টায় ছিলেন দলপতি সাকিব। এসময় কুনকে (২১ বলে ১৮) বোল্ড করেন আবু জায়েদ। ওভারের শেষ বলে দারউইশ রসুলও হন জায়েদের শিকার। স্কোরবোর্ড তখন ৪ উইকেটে ৫৬।
এরপর নুরুল হাসানকে নিয়ে ইনিংস মেরামতে মন দেন সাকিব। তাদের ৪০ রানের জুটি ভাঙে ক্যামেরন ডেলপোর্টের আবির্ভাবে। দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার একে একে তুলে নেন সাকিব (৩৪ বলে ৩৪), নুরুল (১৮ বলে ২৭) ও নাইমের উইকেট। এরপরও যে ঢাকা নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেটে ১৩৯ করল তা মূলত শুভাগত হোমের কল্যাণে। শেষ বলে রান আউট হওয়ার আগে ১৫ বলে ২৮ রান করেন শুভাগত। ২৫ রানে ৩ উইকেট নেন ডেলপোর্ট, ২টি করে নেন ফ্রেইলিঙ্ক ও আবু জায়েদ।
এই ম্যাচের আগে ছয় ম্যাচে ঢাকার জয় পাঁচটি। অন্যদিকে পাঁচ ম্যাচে চার জয় নিয়ে ভালো অবস্থানে রয়েছে চিটাগংও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন