শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনাই পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী: পানিসম্পদ উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ৭:২৮ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, সারা পৃথিবীর মানুষের কাছে শেখ হাসিনা আজ উন্নয়নের নেত্রী, সততার নেত্রী হিসেবে পরিচিত। তিনি মাদার অফ হিউম্যানিটি। শেখ হাসিনা ক্ষমতায় থকলে বাংলাদেশ ভাল থাকে, দেশের মানুষ ভাল থাকে। তিনি পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী।
আজ মঙ্গলবার দুপুরে রাজবাড়ী শহররক্ষা বাধ প্রকল্পের (ফেইজ-২) কাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন। শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীন করে স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। কিন্তু ঘাতকের দল তা করতে দেয়নি। পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশের হাল ধরেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মেধা, সততা, নিষ্ঠা, শ্রম ও যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে অনন্য মর্যাদায় আসীন।
এর আগে সকালে সড়ক পথে মানিগঞ্জের পাটুরিয়া ঘাটে এসে পৌঁছানোর পর সেখান থেকে স্পিডবোট দিয়ে রাজবাড়ীর উড়াকান্দা এলাকায় পৌঁছান উপমন্ত্রী। এরপর উড়াকান্দা এলাকা থেকে চর সিলিমপুর পর্যন্ত সাড়ে চার কিলোমিটার এলাকায় স্থায়ীভাবে শহর রক্ষা বাধ প্রকল্পটি পরিদর্শন করেন তিনি। ৩৮০ কোটি টাকা ব্যায়ে এই প্রকল্পের কাজ চলছে। এই প্রকল্পের আওতায় ৪.৭ কিলোমিটার নদী ড্রেজিংও করা হবে। এসময় মন্ত্রী কাজের গুণগত মান ঠিক রেখে দ্রæত কাজটি শেষ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশ দেন। এছাড়া আগামী বর্ষার আাগেই নদী ভাঙ্গনরোধে সর্বোচ্চ ব্যবস্থা নেয়ারও নির্দেশনা দেন তিনি।
প্রকল্প পরিদর্শনকালে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, রাজবাড়ী জেলা প্রশাসক মো. শওকত আলী, অতিরিক্ত পুলিশ সুপার মো. রাকিব খানসহ পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সেখানে এক সমন্নয় সভায় যোগ দেন পানিসম্পদ উপমন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন