শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাকিবেই ভরসা ঢাকার

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আগের দিন চার উইকেট নিয়েও চিটাগং ভাইকিংসের বিপক্ষে দলকে জেতাতে পারেননি। বিপিএলে গতকালও বল হাতে সফল ছিলেন সাকিব আল হাসান। তার বোলিং নৈপূণ্যেই কুমিল্লা ভাইকিংসকে ১৫৩ রানে আটকে দেয় ঢাকা ডায়নামাইটস। এরপর ৫০ রানে ৪ উইকেট হারিয়ে ঢাকা যখন টালমাটাল তখন ব্যাটসম্যান সাকিবেই ভরসা ডায়নামাইটসের।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিায়ামে টস জিতে বল বেছে নেয়ার সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করে ২৭ রানের মধ্যে এনামুল হক ও ইমরুল কায়েসের উইকেট তুলে নেয় ঢাকা। তবে তৃতীয় উইকেটে তামিম ইকবাল (২৯ বলে ৩৪) ও শামসুর রহমানের (৩৫ বলে ৪৮) ৫১ রানের জুটিতে ভালো ভিতই পেয়ে যায় কুমিল্লা। সেই ভিতের উপর দাঁড়িয়ে শহিদ আফ্রিদি (৮ বলে ১৬), থিসারা পেরেরা (১২ বলে ২৪) শুরু করেও ইনিংসটা লম্বা করতে পারেননি। শেষ দিকে লিয়াম ডসন ১৪ বলে করতে পারেন মাত্র ৬ রান, ৫ বলে ৫ করেন জিয়াউর। কুমিল্লার সংগ্রহটাও তাই স্বাস্থ্যবান হয়নি।
ভিন্নভাবে বলতে গেলে স্বাস্থ্যবান হতে দেননি সাকিব-রাসেল-রুবেলরা। সবচেয়ে বড় আঘাত হানেন সাকিব। তামিম, শামসুর ও আফ্রিদির উইকেট নিয়ে স্কোরবোর্ড ২ উইকেটে ৭৮ থেকে ৫ উইকেটে ১১২ করে দেন বাঁ-হাতি অলরাউন্ডার। ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা পেরেরা হন রান আউটের শিকার। রাসেল ও রুবেলের করা শেষ দুই ওভারে মাত্র ১১ রানে ৩ উইকেট হারায় কুমিল্লা। শেষ পর্যন্ত তাদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৫৩। দুটি করে উইকেট নেন রাসেল ও রুবেল।
সহজ লক্ষ্যটা পরে অবশ্য আর সহজ থাকেনি দ্রুত উইকেট হারিয়ে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকার সংগ্রহ ১১ ওভারে ৪ উইকেটে ৬৬ রান। ৫৪ বলে তখনও দরকার ৮৮ রান। সাকিবের (৯ বলে ১০*) সঙ্গে এসময় ব্যাটে ছিলেন রাসেল (৯ বলে ৮)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ABDUR RAHIM ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:৪৬ পিএম says : 0
genuine allrounder
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন