শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শিশুদের কলরবে শেষ হলো ‘ফার্মফ্রেশ চিলড্রেনস ডে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ৬:৩২ পিএম

মনোঃসামাজিক বিকাশে উম্মুক্ত স্থানে খেলা ধুলার সুযোগ করে দেয়ার প্রত্যয়ে, উৎসাহ-উদ্দীপনায় শিশুদের কলরবে রাজধানীতে শেষ হলো-ফার্মফ্রেশ চিলড্রেনস ডে। কোন শিশুই নয় আলাদা, খেলবে সবাই নেই যে বাধা- শ্লোগানে আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড (এএফবিএল) এর আয়োজনে ঢাকার ধানমন্ডির কলাবাগান মাঠে তৃতীয় বারের মত অনুষ্ঠিত হলো জনপ্রিয় এই উৎসব। এবারের আয়োজনে শিশু ও অভিভাবকদের অংশগ্রহন ছিলো প্রত্যাশার চেয়ে বেশি। এবারে শিশুদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এর সংখ্যা ত্রিশ হাজার ছাড়িয়ে যায়।

প্রথমবারের মত ‘বিশেষ শিশু’দের অংশগ্রহন উৎসবে নতুন মাত্রা যোগ করেছে বলে জানান, প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। বিশেষ শিশুদের জন্য ছিলো - স্পেশাল গেমস, স্টেজ পারফরমেন্স ইত্যাদি। সব শিশুদের সমান অধিকারের কথা ভেবেই এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে।

আয়োজকরা বলছেন, দেশের কোন অনুষ্ঠানে এই ধরনের সুযোগ এবারই প্রথম, যা কিনা অনেক প্রশংসিত হচ্ছে। বিশেষ শিশুরা তাদের উদ্ভাবনী ক্ষমতা প্রকাশের সুযোগ খুব কম পায়। তাদের অপ্রকাশিত উদ্ভাবনী শক্তিকে সম্মান জানাতে এবারের উৎসবে রয়েছে বিভিন্ন আয়োজন।

দুইদিন ব্যাপী আয়োজনে শিশুদের পাশাপাশি অবিভাবকদেরও আগ্রহের মধ্যে ছিলো - পুতুল নাচ, সিসিমপুর, সার্কাস, আর্ট কম্পিটিশন, ৯ডি মুভি, ৩ডি বায়োস্কোপ, গ্রামীণ ঐতিহ্য, কিডস বুক স্টল, ফটো জোন, নিউট্রিশন বুথ, গেম জোন, ফান রাইড জোন। পাশাপাশি উম্মুক্ত মঞ্চে গান কবিতা পরিবেশনের সুযোগ পায় ইটপাথরের শহরের শিশুরা। এর আগে শুক্রবার আয়োজনের উদ্বোধন করেন, কিশোর আলো সম্পাদক, শিশু সাহিত্যক আনিসুল হক এবং আকিজ গ্রুপের পরিচালক শেখ শামিম উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন