রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আধিপত্য দেখিয়ে জিতল ভারত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

৫ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৯০ রানে হারিয়েছে ভারত। মাউন্ট মানগানুইয়ে গতকাল ভারতের করা ৪ উইকেটে ৩২৪ রানের জবাবে ৯.৪ ওভার আগেই ২৩৪ রানে গুটিয়ে যায় কিউইরা। সিরিজে ২-০তে এগিয়ে গেল বিরাট কোহলির দল।
টসজয়ী ভারত শুরুতেই পেয়ে যায় ১৫৪ রানের উদ্বোধনী জুটি। শচীন-শেবাগের ১৩টি শতরানের কীর্তিকে টপকে গেলেন ধাওয়ান-রোহিত। এরপর যিনিই ব্যাটে এসেছেন, রেখেছেন অবদান। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে ২৬ বলে ৫৩ রান যোগ করেন ধোনি-কেদার জুটি। মনে হচ্ছিল উইকেট পুরোটাই ব্যাটিং বান্ধব। কিন্তু ব্যাট হাতে বø্যাক ক্যাপ বাহিনী নামতেই ভিন্ন চিত্র। শুরুটা ভালো করেও ক্রিজে স্থায়ী হতে পারেননি কোন ব্যাটসম্যানই। যথানিয়মে প্রতিপক্ষের শুরুটা নড়বড়ে করে দেন ভারতীয় দুই পেসার ভুবনেশ্বর ও শামি। এরপর দুই স্পিসার কুলদীড ও চাহাল ভাগ করে নেন ৬ উইকেট। নিয়মিত বিরতিতে উইকেট হারায় কিউইরা। আটে নেমে একমাত্র ফিফটি করেন ব্রাসওয়েল। ৪৫ রানে ৪ উইকেট নেন কুলদীপ। ৯৬ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৮৭ রান করে ম্যাচসেরা হন রোহিত। এই মাঠেই আগামীকাল অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচ।
ভারত : ৫০ ওভারে ৩২৪/৪ (রোহিত ৮৭, ধাওয়ান ৬৬, কোহলি ৪৩, রায়ডু ৪৭, ধোনি ৪৮*, কেদার ২২*; বোল্ট ২/৬১, ফার্গুসন ২/৮১)। নিউজিল্যান্ড : ৪০.২ ওভারে ২৩৪ (গাপটিল ১৫, মানরো ৩১, উইলিয়ামসন ২০, টেইলর ২২, ল্যাথাম ৩৪, নিকোলস ২৮, ব্রেসওয়েল ৫৭; ভুবেনশ্বর ২/৪২, শামি ১/৪৩, চাহাল ২/৫২, কেদার ১/৩৫, কুলদীপ ৪/৪৫)। ফল : ভারত ৯০ রানে জয়ী। সিরিজ : ৫ ম্যাচ সিরিজে ভারত ২-০তে এগিয়ে। ম্যাচসেরা : রোহিত শর্মা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন