রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইনিংস ব্যবধানেই হারল শ্রীলঙ্কা

ব্রিসবেন টেস্টে কামিন্সের আগুনঝরা বোলিং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

আগুন ঝরানোর ইঙ্গিতটা আগের দিনই দিয়ে রেখেছিলেন প্যাট কামিন্স। তার চূড়ান্ত রূপ দিলেন গতকাল। তার ক্যারিয়ার সেরা ম্যাচ ও ইনিংস বোলিং তান্ডবেই ব্রিসবেন টেস্টের স্থায়ীত্ব হলো মাত্র আড়াই দিন। তৃতীয় দিনের চা বিরতির আগেই ১৩৯ রানে গুটিয়ে ইনিংস ও ৪০ রানে হেরেছে শ্রীলঙ্কা। ২ ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া এগিয়ে গেল ১-০তে।
শ্রীলঙ্কার ১৪৪ রানের প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪ উইকেট ছিল কামিন্সের। এবার নিলেন ক্যারিয়ার সেরা ২৩ রানে ৬ উইকেট। সব মিলে ৬২ রানে ১০ উইকেট নিয়ে দিবা-রাত্রির টেস্টে সেরা বোলিং ফিগারও এখন তার। পেরিয়ে গেছেন পাকিস্তানের বিপক্ষে ১৭৪ রানে ১০ উইকেট নেয়ার আগের রেকর্ড। সঙ্গে অভিষিক্ত রিচার্ডসনও ছিলেন উজ্জল। ব্যট হাতে আলো ছড়ান হেড-লামুশেনরা। সব মিলে ভারতের কাছে টেস্ট সিরিজ হারের ক্ষতটা কিছুটা হলেও সারানোর রসদ পেল অজিরা।
ব্যাটিংয়ে লঙ্কারা ছিলেন অসহায়। দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ লাহিরু থিরিমান্নে করেন ৩২, ৯৮ বলে। দুই ইনিংসে ফিফটি মাত্র একটি। ১ ফেব্রুয়ারি ক্যানবেরায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা : ১৪৪ ও ৫০.৫ ওভারে ১৩৯ (আগের দিন ১৭/১) (করুনারত্মে ৩, থিরিমান্নে ৩২, চান্দিমাল ০, কুসল ১, রোশেন ৩, ধনাঞ্জয়া ১৪, ডিকভেলা ২৪, দিলরুয়ান ৯, লাকমল ২৪, চামিরা ৫, কুমারা (আহত অনুপস্থিত); স্টার্ক ০/৫৭, রিচার্ডসন ২/১৯, লায়ন ১/১৭, কামিন্স ৬/২৩)। অস্ট্রেলিয়া : ৩২৩। ফল : অস্ট্রেলিয়া ইনিংস ও ৪০ রানে জয়ী। সিরিজ : ২ ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ১-০তে এগিয়ে। ম্যাচসেরা : প্যাট কামিন্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন