ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

জাল ভোট দিতে যাওয়ার অভিযোগে ২ বছরের জেল

গাইবান্ধা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ৯:১৭ এএম

গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে ভোট গ্রহণ চলাকালে সাদুল্যাপুরের একটি কেন্দ্রে বোরকা পরে জাল ভোট দিতে যাওয়ার অভিযোগে রওশন আলম মণ্ডল (৪০) নামে এক ব্যক্তিকে দুই বছরের জেল ও পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। সাজাপ্রাপ্ত রওশন স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সভাপতি।

রবিবার (২৭ জানুয়ারি) ভোট গ্রহণের শেষ মুহূর্তে বিকাল সাড়ে ৩টার দিকে কান্তনগর বিনয়ভূষণ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বোরকা পরে ভোট দেওয়ার সময় রওশনকে আটক করে পুলিশ। পরে তাৎক্ষণিকভাবে কেন্দ্রের ভেতরেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাজা দেন বিচারক।

রওশন আলম মণ্ডল সাদুল্যাপুর উপজেলার কান্তনগর বিনয়ভূষণ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি। দামোদরপুর ইউনিয়নের ভাঙ্গামোড় গ্রামের মো. মোনতাজ আলী মণ্ডলের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) এমরানুল কবীর জানান, ভোট গ্রহণ চলাকালে কেন্দ্রের ভেতরে নারীদের লাইনে বোরকা পড়ে দাঁড়ান রওশন আলম। এ সময় কেন্দ্রে দায়িত্বরত পুলিশের সঙ্গে কথা হয় রওশনের। কিন্তু তার কথাবার্তা শুনে পুলিশের সন্দেহ হয়। এক পর্যায়ে দৌড়ে পালানোর চেষ্টা করেন তিনি। এ সময় পুলিশ ধাওয়া করে তাকে আটক করে।

তিনি আরও জানান, আটক রওশনকে তাৎক্ষণিকভাবে কেন্দ্রে থাকা বিচারিক ম্যাজিস্ট্রেট রমেশ কুমার দাগার কাছে হাজির করা হয়। পরে বিচারক তাকে জিজ্ঞাসাবাদ করলে জাল ভোট দেওয়ার কথা স্বীকার করেন তিনি। এ সময় নিজেকে আওয়ামী লীগের কর্মী দাবি করেন রওশন। তার স্বীকারোক্তি অনুযায়ী বিচারক দুই বছরের জেল ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরও তিন মাসের সাজার আদেশ দেন বিচারক। সোমবার দুপুরের মধ্যে তাকে আদালতে পাঠানো হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন