শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চট্টগ্রামে লুইস ঝড়

খুলনাকে -- রানের চ্যালেঞ্জ কুমিল্লার

স্পোটর্স রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ৩:৪০ পিএম

বিপিএলে ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়ে গেছে খুলনা টাইটান্সের। নিয়মরক্ষার ম্যাচে আজ তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠায় খুলনা। এভিন লুইসের ঝড়ো সেঞ্চুরিতে মাহমুদউল্লাহর দলকে জয়ের জন্য ২৩৮ রানের বিশাল লক্ষ্য দিয়েছে ৫ উইকেট হারানো ইমরুল কায়েসের ভিক্টোরিয়ান্স। 

পয়েন্ট টেবিলে রান রেট এগিয়ে নিতে ঝড়ো শুরু করেন কুমিল্লার দুই ওপেনার তামিম ইকবাল ও এভিন লুইস। তিন চার এক ছক্কায় লোকাল বয় তামিম ২৫ রানে থামলেও অপরপ্রান্তে অবিচল থাকেন লুইস। তুলে নেন টি-২০তে নিজের ৬ষ্ঠ শতক। মাত্র ৪৭ বলে সেঞ্চুরি তুলে ব্যাট ক্যারি করে অপরাজিত ছিলেন ৪৯ বলে ৫ চার ও ১০ ছক্কায় ১০৯ রানে অপরাজিত ছিলেন ২৭ বছর বয়সী এই ক্যারিবিয়ান ব্যাটিং দানব।

এছাড়া ইমরুল কায়েস ৩৯, থিসারা পেরেরা ১১, শামসুর রহমন করেন অপরাজিত ২৮ রান। দুটি করে উইবেট নেন মাহমুদউল্লাহ ও ব্রাফেট। অপর শিকারটি শরিফুলের।   

খুলনার জন্য ম্যাচটি নিয়ম রক্ষার হলেও কুমিল্লার জন্য ম্যাচটি ভীষণ গুরুত্বপূর্ণ। আজকে জিতলেই ১২ পয়েন্ট দাঁড়াবে কুমিল্লার। যা তাদের আরও এগিয়ে দেবে সেরা চারের মঞ্চে। তবে খুলনা জিতে গেলে পয়েন্ট টেবিলে তা সৃষ্টি করবে গোলমেলে পরিস্থিতির।

পয়েন্ট টেবিলে এই মুহূর্তে ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে চিটাগং ভাইকিংস। ঢাকা ও কুমিল্লার ৮ ম্যাচে সংগ্রহ ১০ পয়েন্ট। আবার রংপুরের ৯ ম্যাচে ও রাজশাহীর ১০ ম্যাচে সংগ্রহ ১০ পয়েন্ট করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন