শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লুইস ঝড়ের পর আফ্রিদী ঝলক

খুলনাকে ৮০ রানে হারিয়ে শীর্ষ দুইয়ে কুমিল্লা

স্পোটর্স রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ৫:২৮ পিএম

বিপিএলে ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়ে গেছে খুলনা টাইটান্সের। নিয়মরক্ষার ম্যাচে আজ তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠায় খুলনা। এভিন লুইসের ঝড়ো সেঞ্চুরিতে মাহমুদউল্লাহর দলকে জয়ের জন্য ২৩৮ রানের বিশাল লক্ষ্য দেয় ৫ উইকেট হারানো ইমরুল কায়েসের ভিক্টোরিয়ান্স। জবাবে ১৮.৫ ওভারে ১৫৭ রানেই থামে টাইটান্স। ৮০ রানের এই জয়ে সেরা চারের লড়াই প্রায় নিশ্চিত ২০১৫ সালের চ্যাম্পিয়নদের।

পয়েন্ট টেবিলে রান রেট এগিয়ে নিতে ঝড়ো শুরু করেন কুমিল্লার দুই ওপেনার তামিম ইকবাল ও এভিন লুইস। তিন চার এক ছক্কায় লোকাল বয় তামিম ২৫ রানে থামলেও অপরপ্রান্তে অবিচল থাকেন লুইস। তুলে নেন টি-২০তে নিজের ৬ষ্ঠ শতক। মাত্র ৪৭ বলে সেঞ্চুরি তুলে ব্যাট ক্যারি করে অপরাজিত ছিলেন ৪৯ বলে ৫ চার ও ১০ ছক্কায় ১০৯ রানে অপরাজিত ছিলেন ২৭ বছর বয়সী এই ক্যারিবিয়ান ব্যাটিং দানব।

এছাড়া ইমরুল কায়েস ৩৯, থিসারা পেরেরা ১১, শামসুর রহমন করেন অপরাজিত ২৮ রান। দুটি করে উইবেট নেন মাহমুদউল্লাহ ও ব্রাফেট। অপর শিকারটি শরিফুলের।   

খুলনার জন্য ম্যাচটি নিয়ম রক্ষার হলেও কুমিল্লার জন্য ম্যাচটি ছিল ভীষণ গুরুত্বপূর্ণ। ৯ ম্যাচ শেষে এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে সেরা দুইয়ে উঠে এসেছে কুমিল্লা, শেষ চারের মঞ্চে আরও এগিয়ে গেল কুমিল্লা। তবে খুলনা জিতে গেলে পয়েন্ট টেবিলে তা সৃষ্টি করত গোলমেলে পরিস্থিতির।

পয়েন্ট টেবিলে এই মুহূর্তে কুমিল্লা চেয়ে রান রেটে ভগ্নাংশ ব্যবধানে এগিয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ৯ ম্যাচ খেলা চিটাগং ভাইকিংস। ঢাকার ৮ ম্যাচে সংগ্রহ ১০ পয়েন্ট। আবার রংপুরের ৯ ম্যাচে ও রাজশাহীর ১০ ম্যাচে সংগ্রহ ১০ পয়েন্ট করে।

 

বিস্তারিত আসছে...

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন