সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পিকেকে আবারও ধুলায় মিশিয়ে দেয়ার হুশিয়ারি এরদোগানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ৫:৩৬ পিএম

চোরাগুপ্তা হামলা চালানোর জন্য তুর্কি বিরোধী পিকেকে সন্ত্রাসীদেরকে ধূলায় মিশিয়ে দেয়া হবে বলে জানালেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান। তিনি বলেছেন, তুরস্কের সামরিক বাহিনী পিকেকে সন্ত্রাসীদের উত্তর ইরাকের হাকুরুকের গারা, মেটিনা, জাপ, কান্দিল ও আওসিন-বেসিয়ান অঞ্চলে ধুলায় মিশিয়ে দিয়েছিল। সন্ত্রাসীরা এখন আবার উত্তর ইরাকে অপতৎপরতা শুরু করেছে, আমাদের ড্রোন বিমানসহ অস্ত্রশস্ত্রের কারণে তারা সুবিধা করতে না পারছে না। এজন্যই চোরাগুপ্তা পথে তারা হামলা চালাচ্ছে। তাদেরকে কঠোরভাবে মোকাবেলা করা হবে। উত্তর ইরাকের সীমান্তবর্তী তুরস্ক নিয়ন্ত্রিত এলাকায় পিকেকের হামলার প্রেক্ষিতে এরদোগান এ হুশিয়ারি দিলেন। খবর টিআরটি।

ক্ষমতাসীন একে পার্টির কয়েকটি জেলা নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এরদোগান আরও বলেন, তুরস্কের সার্বভৌমত্ব ও নিরাপত্তার জন্য হুমকি এমন কারও বেঁচে থাকার অধিকার নেই। পিকেকে-ওয়াইপিজি গোষ্ঠীর প্রতি কঠিন হুশিয়ার করে তিনি বলেন, তারা এখন যেখানে আছে, সেখান থেকেই আমরা তাদের জাহান্নামে পাঠাবো।

প্রসঙ্গত, ১৯৭৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই পিকেকে তুরস্কের সঙ্গে কয়েক দশক ধরে রক্তাক্ত অভিযান চালিয়েছে আসছে। পিকেকে সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাভুক্ত করেছে তুরস্ক, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়ন। পিকেকে জুলাই ২০১৩ সালে সশস্ত্র আন্দোলন শুরু করে। সেই সময় থেকে পিকেকের আক্রমণে নারী ও শিশু সহ প্রায় ১,২০০ নিরাপত্তা কর্মী ও বেসামরিক লোকের মৃত্যুর জন্য দায়ী করা হয়। প্রায় ৪ হাজারের অধিক নিরাপত্তা কর্মী এবং ২ হাজার জন বেসামরিক নাগরিক আহত হয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন