শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শীর্ষে উঠতে রংপুরের চাই ১৪২

বাঁচা-মরার ম্যাচে টস জিতে রাজশাহী তুলেছে ১৪১

স্পোটর্স রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ৬:৩৮ পিএম | আপডেট : ৮:১৬ পিএম, ২৯ জানুয়ারি, ২০১৯

আজ মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সন্ধ্যার ম্যাচে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। বাঁচা মরার লড়াইয়ে টস জিতলেন রাজশাহী অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। নিয়েছেন ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত। তবে তাতে খুব একটা ভালো অবস্থায় নেই তলানির দলটি। রংপুরের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান তুলেছে ইভান্স-জঙ্কাররা।

একটি বদল নিয়ে ভাগ্য বদলের খোঁজে রাজশাহী। অতিরিক্ত একজন স্পিনারের প্রয়োজনে এই ম্যাচ খেলানো হচ্ছেনা আগের ম্যাচে বিষ্ফোরক ইনিংস খেলা রায়ান টেন ডেসকাটেকে। তার বদলি হিসেবে নেমেছেন কাইস আহমেদ।

সেমিফাইনালে খেলার লক্ষ্য নিয়ে আগের ম্যাচে দূর্দান্ত উইনিং কম্বিনেশন নিয়েই আজও মাঠে নেমেছে মাশরাফির রংপুর।

শুরুতেই বিপজ্জনক হয়ে ওঠার আগেই জনসন চার্লসকে ফিরিয়েছেন ফরহাদ রেজা। ১১ বল খেলে দুই চারে ১২ রান করা ক্যারিবিয়ান মারদাঙ্গা ব্যাটসম্যারে উঁচুতে তোলা বল লং লেগ থেকে দৌড়ে এসে তালুবন্দী করেন রংপুর অধিনায়ক মাশরাফি।

এর একটু পর চার মেরে রানের খাতা খোলা মুমিনুল হককে সরাসরি বোল্ড করে দেন নাহিদুল ইসলাম। এদিনও ব্যর্থ সৌম্য সরকার। শহিদুল ইসলামের বলে রুশোর হাতে তালুবন্দী হবার আগে করেছেন মাত্র ১৪। মিরাজ এলেন আর গেলেন। নাজমুলের বলে বোল্ড হবার আগে এক চারে করেন ৬ রান।

এরপর দিশেহারা রাজশাহীকে পথা দেখানো চেষ্টা করে গেছেন এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান লরি ইভান্স। সঙ্গীর অভাবে তিনিও যেতে পারেন নি বেশিদূর। ৩১ বলে ৫ চারে থেমেছেন ৩৫ রানে।

ব্যাটে ঝঙ্কারের আভাস দিয়েছিলেন ক্রিস্টিয়ানে জোঙ্কার। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ১১ বলে একটি করে চার-ছক্কায় এই দক্ষিল আফ্রিকানকেও ফেরান নাজমুল।

শেষদিকে ফজলে মাহমুদ (১৮) আর কাইস আহমেদের (২২) ব্যাটে সম্মান বাঁচানো সংগ্রহ পায় রাজশাহী।

ফরহাদ রেজা নেন তিন উইকেট। দুটি করে শিকার নাজমুল ইসলাম ও শহিদুল ইসলামের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন