শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সান্তনার কেন্দ্রীয় চুক্তিতে ইমরুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

জাতীয় দলে হারিয়েছেন জায়গা। তবে নতুন বছরে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ঠিকই ফিরেছেন ব্যাটসম্যান ইমরুল কায়েস। আগের বছরের রুকি শ্রেণী থেকে ‘বি’ ক্যাটাগরিতে উত্তরণ হয়েছে ব্যাটসম্যান লিটন কুমার দাসের। রুকি শ্রেনীতে থাকা নাজমুল হোসেন শান্ত বাদ পড়েছেন এবার। সেখানে এবারও আছেন আবু হায়দার রনি, তার সঙ্গে এসেছেন নতুন আরও চারজন। প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তিতে এসেছেন আবু জায়েদ, নাঈম হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন ও সৈয়দ খালেদ আহমেদ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, বোর্ড সভায় ‘এ’ ও ‘এ প্লাস’ ক্যাটাগরিতে আট জন, ‘বি’ ক্যাটাগরিতে চার জন ও রুকি ক্যাটাগরিতে পাঁচ জনকে রেখে নতুন কেন্দ্রীয় চুক্তি অনুমোদন দেওয়া হয়েছে। আগেরবারের মতই এবারও এ+ ক্যাটাগরিতে আছেন পাঁচ সিনিয়র ক্রিকেটার- মাশরাফি মর্তুজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৭ জনের মধ্যে রুকি ক্যটাগরিতে টিকে গেছেন বাঁহাতি পেসার আবু হায়দার। সেখানে তার সঙ্গী টেস্ট অভিষেকে পাঁচ উইকেট নিয়ে রেকর্ড গড়া অফ স্পিনার নাঈম, পেস বোলিং অলরাউন্ডার সাইফ এবং দুই পেসার আবু জায়েদ ও খালেদ। ‘বি’ ক্যাটাগরিতে আছেন মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। আর গতবার রুকি ক্যাটাগরিতে থাকা লিটন উঠে এসেছেন এই ক্যাটাগরিতে।
গত বছর বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে শুরুতে ছিলেন ১০ ক্রিকেটার। পরে যোগ করা হয়েছিল লিটন দাস, আবু হায়দার ও নাজমুল হোসেন শান্তকে। রানের জন্য সংগ্রাম করা তরুণ বাঁহাতি ব্যাটসম্যান শান্ত জায়গা হারিয়েছেন এবার। রুকি শ্রেণীতে এবার নতুন করে নেওয়া হয়েছে পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন, অফ স্পিনার নাঈম হাসান আর দুই পেসার আবু জায়েদ রাহি ও সৈয়দ খালেদ আহমেদ। চুক্তিভুক্ত খেলোয়াড়দের নাম দেওয়া হলেও এই বছরে তাদের বেতন-ভাতা বাড়ার ব্যাপারে কোন সিদ্ধান্ত জানায়নি বিসিবি।


কেন্দ্রীয় চুক্তির ১৭ ক্রিকেটার
এ+ ক্যাটাগরি : মাশরাফি মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ।
এ ক্যাটাগরি : ইমরুল কায়েস, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।
বি ক্যাটাগরি : মুমিনুল হক, লিটন দাস , মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম।
রুকি : আবু হায়দার, আবু জায়েদ রাহি, মোহাম্মদ সাইফুদ্দিন, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন