সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চিটাগংকে বিদায় করে প্লে অফে ঢাকা

নারাইনের অলরাউন্ড দ্যুতিতে ৬ উইকেটের জয়

স্পোটর্স রিপোর্টার, মিরপুর থেকে | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৪৯ পিএম | আপডেট : ৪:৫৮ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০১৯

ঢাকার ৩ উইকেট নেয়া খালেদকে ঘিরে সতীর্থদের উল্লাস -ফাইলফটো


সুনিল নারাইন আর সাকিব আল হাসানের দুর্দান্ত বোলিংয়ে ধুঁকেছে চিটাগং ভাইকিংস। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে একশ তুলতেই দলটি হারায় তাদের ৫ টপ অর্ডার ব্যাটসম্যানকে। সেখান থেকে দলকে টেনে তুলে মামুলি কিন্তু মিরপুরের উইকেট অনুসারে ১৩৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যই দিয়েছে মোসাদ্দেক হোসেন।

আজ সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এলিমিনেটর ম্যাচে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান তুলে মুশফিকের দল।

জবাবে ২০ বল আর ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় প্রতিযোগীতার তিন বারের চ্যাম্পিয়নরা। ২০ রানে অপরাজিত ছিলেন নুরুল হাসান সোহান, কায়রন পোলার্ড ছিলেন ৭ রানে। আজ সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্স আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচে হেরে যাওয়া দলটির বিপক্ষে আগামী বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে সাকিবের দল।

৫১ রানের ঝড়ো ইনিংসে জয়ের ভিত গড়ে দিয়েছেন উপুল থারাঙ্গা। তবে তার আগে ব্যাটে বলে দুর্দান্ত ছিলেন সুনিল নারাইন। বল হাতে ৪ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলেন ক্যারিবয়ান অলরাউন্ডার। খালেদ আহমেদের বলে নাঈম হাসানের তালুবন্দী হবার আগে ১৬ বলে ৬ চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান নারাইন।

১১তম ওভারে এসে পর পর দুই বলে রনি তালুকদার (১৩ বলে ২০) ও সাকিব আল হাসানকে (০) ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন দীর্ঘদেহী এই পেসার। তবে চতুরতায় তা হতে দেননি নতুন ব্যাটসমান নুরুল হাসান সোহান।

এর আগে ৩ উইকেট নিয়ে চিটাগং লাইনআপ একাই ধ্বসিয়ে দিয়েছেন নারাইন। ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই অধিনায়ক মুশফিকুর রহিমকে (৮) দিয়ে শুরু, এরপর ক্যারিবিয়ান অলরাউন্ডার ফিরিয়েছেন থিতু হয়ে যাওয়া সাদমান ইসলামকে (১৯ বলে ২৪), দাঁড়াতেই দেননি ইনজুরি কাটিয়ে ফেরা দলের বিপদের কাণ্ডারী রবি ফ্রাইলিঙ্ককে (৪ বলে ১), নিজের শেষ ওভারে দক্ষিণ আফ্রিকান হার্ডাস ভিজনকে ফিরিয়ে পূর্ণ করেছেন কোটা। ৪ ওভার শেষে নারাইনের বোলিং ফিগার ৪-০-১৫-৪।

একদিকে যখন উইকেট উৎসবে মেতেছেন নারাইন অপরপ্রান্তে চিটাগংয়ের রানে রাশ টেনেছেন সাকিব। ৪ ওভার বল করে কোন উইকেট না পেলেও ডায়নামাইটস অধিনায়ক দিয়েছেন মাত্র ১১ রান!

এর মাঝে অবশ্য স্রোতের বীপরিতে ব্যাট চালিয়ে চিটাগংকে দিশা দেয়ার চেষ্টা করেছেন ক্যামেরন ডেলপোর্ট। রানআউটে কাটা পড়ার আগে ২৭ বলে ৩৬ রানের ইনিংসটি সাজিয়েছেন ৫টি চার ও একটি ছক্কায়।

তার সঙ্গে সাদমানের কার্যকরী জুটিও চিটাগংকে দিয়েছে একশ রানের ভিত। তবে মোসাদ্দেক বাদে মিডল অর্ডারের বাকিদের ব্যর্থতায় ঢাকাকে দিতে পারেনি শক্ত চ্যালেঞ্জ। 

রান আউট হবার আগে ৩৫ বলে ৩ চার ও একটি ছক্কায় এই উইকেটরক্ষক ব্যাটসম্যান খেলেছেন ৪০ রানের লড়াকু ইনিংস। নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে থেমেছে ১৩৫ রানে। একটি করে শিকার গেছে রুবেল হোসেন আর কাজী অনিকের ঝুলিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন