রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শ্রীলঙ্কার টেস্ট দলে নেই অধিনায়ক চান্দিমাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১:২৪ পিএম

অস্ট্রেলিয়ায় বাজেভাবে টেস্ট হেরেছে শ্রীলঙ্কা। আসন্ন দক্ষিণ আফ্রিকার সফরের টেস্ট দল থেকেই তাই বাদ দেয়া হয়েছে লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমালকে।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কার দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু ১৩ ফেব্রুয়ারি, ডারবানে। বাজে ফর্মের দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলে জায়গা পাননি অধিনায়ক দিনেশ চান্দিমাল। শ্রীলঙ্কার নতুন টেস্ট অধিনায়ক করা হয়েছে ওপেনার দিমুথ করুনারতে।
সবশেষ ৫ টেস্টে চান্দিমাল ফিফটি করেছেন মাত্র একটি। জানা গেছে ব্যাটিং পজিশন নিয়েও টিম ম্যানেজমেন্টের সাথে মতবিরোধ আছে চান্দিমালের। নির্বাচকদের চাওয়া ছিল পাঁচ-ছয়ে খেলা, যেখানে তিনি আগে সফল হয়েছেন। কিন্তু কিছুদিন ধরে চান্দিমাল ব্যাট করছেন তিনে। যদিও সফল হতে পারেননি এই পজিশনে।
শ্রীলঙ্কা ক্রিকেট দলের দুঃসময়ে যেন স্কোয়াডই পরিবর্তন করে ফেলেছেন নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘোষিত ১৭ সদস্যের দলের ৮ জনই টেস্ট খেলেছেন ৫টি বা তার কম। চোটের কারণে অস্ট্রেলিয়া সিরিজের মতো এই সিরিজেও নেই অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস। চান্দিমাল ছাড়াও বাদ পড়েছেন স্পিনার দিলরুয়ান পেরেরা, ব্যাটসম্যান রোশেন সিলভার মতো ক্রিকেটাররা। চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত দ্বিতীয় টেস্ট খেলতে না পারলেও ফিট হবেন আশায় দলে রাখা হয়েছে মূল স্ট্রাইক বোলার সুরাঙ্গা লাকমলকে। তবে চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত দ্বিতীয় টেস্ট খেলতে না পারা বোলার সুরাঙ্গা লাকমলকে রাখা হয়েছে দলে।
দলে নতুন মুখ তিনজন। ২২ বছর বয়সী বাঁহাতি স্পিনার লাসিথ এম্বালদেনিয়া, ২৩ বছর বয়সী পেসার মোহামেদ সিরাজ ও ২৬ বছর বয়সী ব্যাটসম্যান ওশাদা ফার্নান্দো প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। এছাড়া আগেই ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা অ্যাঞ্জেলো পেরেরা প্রথমবারের মতো ডাক পেয়েছেন টেস্ট দলে। সম্প্রতি তিনি ঘরোয়া ক্রিকেটে দ্বি-শতক করেছেন।

টেস্টের শ্রীলঙ্কা দল: দিমুথ করুনারতে (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (সহ-অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, কৌশল সিলভা, কুসল মেন্ডিস, মিলিন্দা সিরিবর্দনা, ধনঞ্জয়া ডি সিলভা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো পেরেরা, সুরাঙ্গা লাকমল, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, চামিকা করুনারতে, মোহামেদ সিরাজ, লাকশান সান্দাক্যান, লাসিথ এম্বালদেনিয়া।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন