রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাসেল ঝড়ে ফাইনালে ঢাকা

সবচেয়ে সফল দলটির প্রতিপক্ষ কুমিল্লা

স্পোটর্স রিপোর্টার, মিরপুর থেকে | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:০৩ পিএম | আপডেট : ১০:০৪ পিএম, ৬ ফেব্রুয়ারি, ২০১৯

শুরুতেই ঝড় তুললেন নাদিফ চৌধুরী, যুতসই সঙ্গ দিতে না পারলেও ছুটলেন ক্রিস গেইলও, তবে রুবেল হোসেনের জোড়া আঘাতে চূর্ণ রংপুর রাইডার্সের টপ অর্ডার। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করলেন মোহাম্মদ মিঠুন আর রবি বোপারা। তাতেও চ্যালেঞ্জিং স্কোর গড়া হলো না রংপুর রাইডার্সের।

আজ বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের অলিখিত সেমিফাইনালে রূপ নেয়া ২য় কোয়ালিফায়ার ম্যাচে দুর্দান্ত ব্যাটিং লাইনআপ নিয়েও নির্ধারিত ২০ ওভারও ব্যাট করতে পারেনি বর্তমান চ্যাম্পিয়নরা, ২ বল আগেই ১৪২ রানে থেমেছে রংপুর।

জবাবে ২০ বল আর ৫ উইকেট হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করে ঢাকা। শুরুর ধাক্কা সামলে ঝড় তোলেন সাকিব-রনি, সেই স্রোতে গা ভাসাতে চেয়েও পারেন নি পোলার্ড, তবে শেষ দিকে দেশের মান রক্ষা করেছেন আরেক ক্যারিবিয়। মাত্র ১৯ বলে ৫ ছক্কায় ৪০ রানের ক্যামিও খেলে দলকে তিনবারের চ্যাম্পিয়ন ঢাকাকে চতুর্থবারের মত ফাইনালে তোলেন রাসেল।

আগামী শুক্রবার এই হোম অব ক্রিকেটেই আসরের সবচেয়ে সফল দলটি শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের।

তবে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ হয়েছিল মাশরাফি বিন মুর্তজার দলের। প্রথম পাওয়ার প্লের ৪ ওভারেই গেইল-নাদিফ ঝড়ে ৪২ রান তোলে রংপুর। ১২ বলে ২টি চার ও ৩ ছক্কায় ২৭ রান করা নাদিফকে ফিরিয়ে রানের গতিতে লাগাম টানেন শুভাগত হোম। সেই লাগাম আর আলগা হতে দেননি ঢাকার বোলাররা। পরের ওভারে এসেই পর পর দুই বলে গেইল ও আরেক বিদ্ধংসী রাইলি রুশোকে ফিরিয়ে টপ অর্ডারে বড় ধাক্কা দেন রুবেল হোসেন। দুই ছক্কায় ১৫ রান করা গেইলকে নুরুল হাসান সোহানের আর ব্যাট হাতে নেমে প্রথম বলেই রুশোকে পোলার্ডের তুলাবন্দী করান এই পেসার।

ধংসস্তুপে পরিণত হওয়া রংপুরকে টেনে তোলার চেষ্টায় মিঠুনকে নিয়ে লড়াই চালিয়ে যান বোপারা। তবে ২৭ বলে ২টি করে চার-ছক্কায় ৩৮ রানে মিঠুনের বিদায়ে ভাঙে ৬৪ রানের জুটি। বাদিকের আসা যাওয়ার মিছিলে ঠিকই লড়াই চালিয়ে গেছেন বোপারা। তবে টেল এন্ডারদের কেউই তাকে দিতে পারেনি সঙ্গ। শেষ ওভারে রান বাড়ানোর তাগিদ থেকেই বড় শট খেলতে গিয়ে পোলার্ডের দক্ষ হাতে ধরা পড়েন ফাইন লেগে। ফিফটির খুব কাছে গিয়ে ৪৯ রানে মুখ থুবড়ে পড়ে ৪৩ বলে ৬টি চার ও একটি ছক্কার লড়িয়ে ইনিংসটি।

৩.৪ ওভার বল করে একটি মেডেনসহ ২৩ রান দিয়ে রুবেল তুলে নিয়েছেন ৪ উইকেট। দুটি করে শিকার কাজী অনিক আর আন্দ্রে রাসেলের। একটি করে উইকেট পেয়েছেন সাকিব আল হাসান আর শুভাগত। তবে উইকেট না পেলেও দারুণ বল করেছেন সুনিল নারাইনও। ৪ ওভারে রান দিয়েছেন মাত্র ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন