শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৪০০ টাকার টিকিট ২ হাজার!

স্পোটর্স রিপোর্টার, মিরপুর থেকে | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:১১ পিএম | আপডেট : ৭:১১ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০১৯

৭ দলের রাউন্ড রবিল লিগ থেকে টিকল চার। সেখান থেকে এলিমিনেটর আর কোয়ালিফায়ার পেরিয়ে শিরোপার মঞ্চে দুই দল- ঢাকা ডায়নামাইটস আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ সন্ধ্যায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে মুখোমুখি বিপিএলের তারকা সমৃদ্ধ হেভিওয়েট দুই দল। 

বিপিএলের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচকে ঘিরে জমে উঠেছে মিরপুর! ফাইনালে টস হেরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান।

ম্যাচ শুরু হতে তখনও বাকি দুই ঘন্টা। দুপুর গড়িয়ে মাত্র পশ্চিমে ঢলেছে সূর্য্য। এরই মধ্যে মিরপুর স্টেডিয়াম চত্ত্বর কানায় কানায় পূর্ণ! কেউ টিকিট নিয়েই এসেছেন, আবার কেউ স্বপ্ন নিয়ে এসেছেন ‘যদি একটি টিকি পাই’! তবে সোনার হরিন বিপিএলের ফাইনালের টিকিট যে আগেই শেষ! খোঁজ নিয়ে যানা গেছে ৪০০ টাকার গ্যালারির টিকিট বিক্রি হয়েছে ২ হাজার টাকায়! তাতেও কাড়াকাড়ি!

গলায় এক্রেডিটেশন কার্ড দেখে অনেকেই আকুতি করেছেন টিকিটের জন্য। কেউ কেউ আবার ‘যত টাকা লাগে দিব’ জাতীয় শব্দও বলেছেন শোনা গেছে।

ভীর ঠেলে স্টেডিয়ামে ঢুকেই চোখ ছানাবড়া! গ্যালারিও প্রায় পূর্ণ। তবে যারা বাইরে অপেক্ষমাণ, তাদের কি হবে? শুরুতে যে বিপিএল দর্শকখরার লাঞ্চনায় জর্জর হতে হয়েছে সেই বিপিএলেই এখন ২৪ হাজার দর্শক ধারণক্ষমতার এই হোম অব ক্রিকেট ম্যাচের আগেই পূর্ণ!

বিপিএলের প্রথম দুই আসরে চ্যাম্পিয়ান ছিল ঢাকা গøাডিয়েটসর। এরপরই ফিক্সিংয়ের দায়ে দলটি ও তাদের ফ্র্যাঞ্চইজি নিষিদ্ধ হয়। তৃতীয় আসরে নয়া ফ্র্যাঞ্চাইজি ঢাকা ডায়নামাইটস নামে বিপিএলে অংশ নেয়। তবে সেই আসরে চ্যাম্পিয়ান হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পরের আসরেই আবারো চ্যাম্পিয়ান হয়ে তাদের শক্তির জানান দেয় ডায়নামাইটরা। ৫ম আসরে ফাইনালে গেলেও চ্যাম্পিয়ান হয় রংপুর।

সেই চ্যাম্পিয়ানদের বিদায় করেই গত আসরের রানার্স আপ ঢাকা এবার তৃতীয় বারের মত ফাইনাল নিশ্চিত করে। আজ তাদের সামনে সুযোগ কুমিল্লাকে হারিয়ে চতুর্থ শিরোপা ঘরে তোলার। আর কুমিল্লার সুযোগ থাকছে দ্বিতীয়বারের মত বিপিএল সেরার খেতাব জয়ের।

স্কোয়াড :

ঢাকা ডায়নামাইটস : উপুল থারাঙ্গা, সুনীল নারাইন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল, নুরুল হাসান সোহান, মাহমুদুল হাসান, শুভাগত হোম, রুবেল হোসেন, কাজী অনিক।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : তামিম ইকবাল, এভিন লুইস, ইমরুল কায়েস (অধিনায়ক), এনামুল হক বিজয়, শামসুর রহমান শুভ, শহীদ আফ্রিদী, থিসারা পেরেরা, মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ, মেহেদী হাসান, সঞ্জিত সাহা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন