ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

বার্সাকে রিয়ালের চোখ রাঙানি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

মৌসুমে এই প্রথম লা লিগার শিরোপা দৌড় নিয়ে বার্সেলোনাকে স্বতর্ক করলো রিয়াল মাদ্রিদ। পরশু মাদ্রিদ ডার্বিতে নগর প্রতিদ্ব›দ্ধী অ্যাটলেটিকোকে ৩-১ গোলে হারিয়ে ও তাদের টপকে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে আসে লস ব্লাঙ্কোসরা। ম্যাচের পর সরাসরি কণ্ঠে বার্সাকে ছাড় না দেয়ার কথা বলেছেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস ও কোচ সান্তিয়াগো সোলারি।
অ্যাটলেটিকোর মাঠ ওয়ান্দা মেত্রোপলিতনে প্রথমার্ধে ২-১ গোলে পিছিয়ে থাকলেও লড়াইয়ে ভালোমতই ছিল ডিয়েগো সিমিওনের দল। কিন্তু দ্বিতীয়ার্ধে আর তার শিষ্যদের খুঁজে পাওয়া যায়নি। উপরন্তু একের পর এক হলুদ কার্ডে বিপর্যস্ত হয়ে পড়ে স্বাগতিকরা। ছয়জনের কপালে জোটে হলুদ কার্ড। ৮০ মিনিটে গিয়ে টমাস পার্টি দ্বিতীয় হলুদ কার্ড পেলে শেষ দশ মিনিট দশ জনের দল নিয়ে খেলতে হয় অ্যাটলেটিকোকে।
ম্যাচের ১৬ মিনিটে কাসিমিরোর গোলে এগিয়ে যায় রিয়াল। গোল শোধ দিতে ৯ মিনিট সময় নেয় স্বাগতিকরা। অঁতোয়ান গ্রিজম্যানের গোলে সমতায় ফিরে জমজমাট ম্যাচের ইঙ্গিত দেয় তারা। সেভাবেই এগুচ্ছিল ম্যাচ। বিরতির খানিক আগে পেনাল্টি থেকে মৌসুমে নিজের ষষ্ঠ গোল করে ব্যবধান বাড়ান রামোস। ৭৪ মিনিটে লুকা মদরিচের পাস থেকে ব্যবধান ৩-১ করে দেন গ্যারেথ বেল। রিয়ালে এটি তার ১০০তম গোল। শেষদিকে বেনজেমার ক্রসে ঠিকমত হেড নিতে পারেননি ওয়েলস তারকা। নইলে ব্যবধান আরো বড় করে মাঠ ছাড়তে পারত সোলারির দল।
এ নিয়ে শেষ সাত ম্যাচের ছয়টিতেই জিতল রিয়াল। একমাত্র ড্র কোপা দেল রেতে বার্সার সঙ্গে। লা লিগার শীর্ষে থাকা বার্সার সঙ্গে বার্নাব্যুর দলটির ব্যবধান নেমে এসেছে পাঁচে। অ্যাটলেটিকোর চেয়ে রিয়াল এগিয়ে ১ পয়েন্টে। গত রাতে অবশ্য অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে রিয়ালের সঙ্গে ব্যবধানটা ৮ করার সুযোগ ছিল বার্সার সামনে।
ম্যাচ শেষে বেন স্পোর্টসকে শিরোপার জন্য হাল না ছাড়ার কথা ব্যক্ত করেন রামোস, ‘এখনো অনেক পয়েন্টের খেলা আছে এবং প্রথম রাউন্ডে যেমন দেখা গিয়েছিল তেমন করে যে কোন দল আপনার কাজ কঠিন করে তুলতে পারে। আমদের আশা আছে এবং আমরা লিগের (শিরোপার) জন্য লড়ব। বার্সেলোনা যদিও গুরুত্বপূর্ণ ব্যবধানে এগিয়ে, তারপরেও আমরা তাদের কাজটা কঠিন করে তোলার জন্য লড়ব।’ একই সুর কোচ সোলারির কণ্ঠেও, ‘রিয়াল সবকিছুর জন্য শেষ পর্যন্ত লড়বে। এটা (শিরোপা লড়াই) শেষ হয়ে যায়নি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন