সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে কাজ করবে বাংলাদেশ স্কাউটস ও রেকিট বেনকিজার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৪২ পিএম | আপডেট : ৭:৪৭ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০১৯

পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে এবং দেশব্যাপি জনসাধারণকে পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করতে একযোগে কাজ করবে বাংলাদেশ স্কাউটস এবং রেকিট বেনকিজার বাংলাদেশ। সম্প্রতি, রাজধানীর কাকরাইলের স্কাউটস ভবনে উভয় প্রতিষ্ঠান ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের অধীনে কাজ করার বিষয়ে একাত্মতা প্রকাশ করে।

পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে একযোগে কাজ করার প্রত্যয়ে আগ্রহ প্রকাশ পত্রে (এক্সপ্রেশন অব ইন্টারেস্ট) স্বাক্ষর করেন বাংলাদেশ স্কাউটসের পক্ষে ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) আরশাদুল মুকাদ্দিস এবং রেকিট বেনকিজারের বাংলাদেশ ও শ্রীলংকার জেনারেল ম্যানেজার ভিশাল গুপ্তা।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) শাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমশিনের (দুদক) কমিশনার (অনুসন্ধান) এবং বাংলাদেশ স্কাউটস-এর প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান। এছাড়াও উপস্থিত ছিলেন রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেডের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান, ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশে’র দূত চিত্রনায়ক রিয়াজ, ক্যাম্পেইনের জনসংযোগ সহযোগী প্রতিষ্ঠান কনসিটো পিআর-এর প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) মানজেনো রায়হান খান সহ প্রতিষ্ঠানসমূহের উর্ধতন কর্মকর্তারা।

ড. মো. মোজাম্মেল হক খান বলেন, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা ছোট কোনো বিষয় নয়। এ বিষয়ে অনেক কাজ করার আছে। আমরা সবাই মিলে কাজ করলে অনেক বড় সাফল্য আসবে। আমাদের স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয়ে সমস্যা দূর হবে। আমরা একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশে পাবো।

শাহ কামাল বলেন, ক্লিন সিটি, ক্লিন বাংলাদেশ নামে বাংলাদেশ স্কাউটসের একটি প্রোগ্রাম আছে। আমাদের চিন্তা ও পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইনের চিন্তার মধ্যে যথেষ্ট মিল রয়েছে। আমরা সবাই মিলে যদি এক সাথে কাজ করতে পারি তাহলেই আমাদের চিন্তার বাস্তবায়ন ঘটবে। আমরা শহর থেকে শুরু করে ইউনিয়ন পর্যন্ত এই কার্যক্রম ছড়িয়ে দিতে চাই। বাংলাদেশ স্কাউটস-এর বিশাল জনগোষ্ঠী নিয়ে কাজ করলে আমরা সফল হবো।

উল্লেখ্য, দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করতে দেশব্যাপি গত ২০১৭ সালে ফেব্রুয়ারিতে শুরু হয়েছে ‘ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইন। এর অধীনে সরাসরি প্রশিক্ষণের পাশাপাশি গণমাধ্যম দ্বারাও জনগণকে সচেতন করা হচ্ছে।  জনগণকে সচতেন করা হচ্ছে পরিচ্ছন্ন বাংলাদেশ সম্পর্কে জানতে ভিজিট করুন  facebook.com/PorichchonnoBangladesh

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন