শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএমপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ বুধবার। ১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি ১২টি থানা নিয়ে ডিএমপির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। বর্তমানে ডিএমপিতে ৫০টি থানাসহ এতে ৩৬ হাজার পুলিশ কর্মরত রয়েছেন। প্রতিবছর এ দিনটি ডিএমপি দিবস হিসেবে পালিত হয়ে আসছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বিকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

এতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। এছাড়া দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে প্রতিষ্ঠা দিবস উদ্বোধন, র‌্যালি, প্রামাণ্যচিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
বাণীতে রাষ্ট্রপতি বলেন, ডিএমপি বাংলাদেশ পুলিশের একটি বৃহৎ ইউনিট। গণতন্ত্র, মানবাধিকার ও উন্নয়ন পরস্পর সম্পর্কযুক্ত। গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখার পাশাপাশি মানুষের মৌলিক অধিকার সমুন্নত রাখতে পুলিশকে জনগণের বন্ধু হিসেবে কাজ করতে হবে।
বাণীতে প্রধানমন্ত্রী বলেন, ডিএমপির সদস্যগণ দুর্ণীতিমুক্ত থেকে মানবিক মূল্যবোধ, দক্ষতা, পেশাদারিত্ব ও নিরপেক্ষতার সমন্বয় ঘটিয়ে সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে আরো কার্যকর ভ‚মিকা পালন করবেন এবং জনগণের সেবক হয়ে কাজ করবেন।
জানা গেছে, বর্তমান সরকারের আমলে জনগণের কাক্ষিত প্রত্যাশা ও নির্ভরতার মূর্ত প্রতীক হিসেবে শিশু-কিশোর, বৃদ্ধ, মহিলা ও অসহায়দের হয়রানি, নির্যাতন ও অপরাধের শিকার হতে রক্ষা দায়িত্ব পালনে পুলিশ সদস্যরা দৃঢ়প্রতিজ্ঞ। ডিএমপির সেবাকে জনগণের কাছে পৌঁছে দিতে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।
#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন