শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অপরাধীদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতার আহ্বান ডিএমপি কমিশনারের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৯:২৩ পিএম

সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে অপরাধীদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।
আজ মঙ্গলবার সকালে ধলপুর কমিউনিটি সেন্টারে পুলিশের ওয়ারী বিভাগ আয়োজিত শীতার্ত অসহায় ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে তিনি এ আহ্বান জানান।
ডিএমপি কমিশনার এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের এলাকায় যারা মাদকসেবী, মাদক ব্যবসায়ি এবং বিভিন্ন অপরাধে জড়িত তাদের তথ্য দিয়ে আমাদের সহায়তা করবেন। আপনাদের সন্তান, আত্মীয়-স্বজন মাদক ব্যবসাসহ কোন ধরনের অপরাধে জড়িয়ে পড়লে সেই তথ্য দিয়েও পুলিশকে সহযোগিতা করবেন। তথ্য দিয়ে সহায়তা করলে আপনার এলাকায় শান্তি বিরাজ করবে।’
তিনি আরও বলেন, ‘আপনারা সহযোগিতার হাত না বাড়ালে পুলিশের পক্ষে সব ধরনের তথ্য পাওয়া সম্ভব নয়। পুলিশ যেমন বিপদে-আপদে আপনাদের পাশে দাঁড়ায় তেমনি তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করা আপনাদের নৈতিক দায়িত্ব। আপনাদের সাথে নিয়েই আমরা ভাল কাজ করতে চাই।’
ডিএমপি কমিশনার বলেন, পুলিশ সর্বদা আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিক কাজও করে থাকে। করোনা মহামারীর সময়ে যখন নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দুস্থ, অসহায় মানুষের কোন কাজ ছিল না, তখন পুলিশ তাদের বেতনের টাকা বাঁচিয়ে দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করেছে।
ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ড. খঃ মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ ডিএমপির বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন